ঢাকা, বুধবার,১৩ ডিসেম্বর ২০১৭

ক্রীড়া দিগন্ত

ওমানের দৃঢ়তা দেখল কোরিয়া

ক্রীড়া প্রতিবেদক

১৩ অক্টোবর ২০১৭,শুক্রবার, ০০:০০


প্রিন্ট

দশম এশিয়া কাপের দ্বিতীয় দিনে কোরিয়া-ওমান ম্যাচে বাঁশি বাজালেন বাংলাদেশের আন্তর্জাতিক আম্পায়ার সেলিম লাকি। তার একটি সিদ্ধান্তের ওপর রিভিউয়ের আবেদন করে কোরিয়া। ম্যাচ কমিশনার রেফারেলে সেলিমের সিদ্ধান্তকেই বহাল রাখেন। আম্পায়ার ম্যানেজার অমরজিত সিংয়ের মুখে মুচকি হাসি। লাকির সিদ্ধান্ত সহজে যে ভুল হবে না সেটি জানতেন এই মালয়েশিয়ান। কারণ লাকি যে তারই ছাত্র।

উন্নতির গ্রাফ চোখে পড়ার মতো। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ও ১৩ র‌্যাংকিংধারী দক্ষিণ কোরিয়ার জালে ওমানের দুই গোল। যার কিনা র‌্যাংকিং ৩০। ধীরে ধীরে ওমানের উন্নতির সোপান লজ্জায় ফেলে দিচ্ছে বাংলাদেশ। কারণ বাংলাদেশের মূল লড়াইটাই হয় ওমানের বিপক্ষে। যেকোনো টুর্নামেন্টে তারা যেন বাংলাদেশের অলিখিত শক্র হয়ে দাঁড়িয়েছে। গতকালও নিজেদের প্রথম ম্যাচে কোরিয়ার জালে ১৮ মিনিটে প্রথম গোলটি ঠুকে ওমান। যেটি কিনা হয়ে দাঁড়ায় মৌচাকে ঢিল মারার মতো। এরপর থেকে ম্যাচ প্রায় নিয়ন্ত্রণে নিয়ে নেয় কোরিয়া। ধারার বিপরীতে ৫১ মিনিটে আরো একটি গোল করে ওমান। তাদের ঘর অবশ্য সুরক্ষিত রাখতে পারেনি ওমান। গুনে গুনে সাতটি গোল করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কোরিয়া।

 কোরিয়ার পক্ষে ইয়াং জিহুন দু’টি গোল করেন। একটি করে গোল করেন লি মুকইয়ং, চু চুক হুন, সিও ইনু, লিমা ইয়ং ও জং হিউন। ওমানের পক্ষে ফাজারি রাশাদ ও আসাদ মুবারক একটি করে গোল করেন।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫