ঢাকা, মঙ্গলবার,১২ ডিসেম্বর ২০১৭

রাজনীতি

হরতালে ২১১ নেতাকর্মী গ্রেফতার

কাল দেয়া দিবস পালনের আহবান জামায়াতের

১২ অক্টোবর ২০১৭,বৃহস্পতিবার, ২০:৫১


প্রিন্ট

জামায়াতে ইসলামীর আমির মকবুল আহমাদ, নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমানসহ নেতাদের অন্যায়ভাবে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে সাজানো মিথ্যা মামলা দিয়ে রিমান্ডে নেয়ার ঘটনার প্রতিবাদে ও তাদের মুক্তির দাবিতে জামায়াত ঘোষিত সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে পালন করায় দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান।

এক বিবৃতিতে তিনি বলেন, সরকারের রক্তচক্ষু, হুমকি-ধামকি ও গ্রেফতার অভিযান উপেক্ষা করে শান্তিপূর্ণভাবে সকাল-সন্ধ্যা হরতাল সফল করায় আমি দেশবাসীকে আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি। হরতাল চলাকালে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, রংপুর, সিলেট, কুমিল্লা, বরিশাল, গাজীপুর, কুষ্টিয়া, পাবনা, নাটোর, চুয়াডাঙ্গাসহ সারা দেশে জামায়াতের ২১১ জন নেতা-কর্মীকে পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতারকৃত সবার নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।

অধ্যাপক মুজিব বলেন, সারা দেশে জামায়াতের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করার মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্রই অত্যন্ত নগ্নভাবে প্রকাশিত হয়েছে। সরকার অন্যায়ভাবে জামায়াতসহ বিরোধী দলের উপর ও দেশের জনগণের উপর অত্যাচার-নির্যাতনের স্টিম রোলার চালিয়ে ক্ষমতায় টিকে থাকার অপচেষ্টা চালাচ্ছে। জনগণের উপর জুলুম নির্যাতন চালানোর কারণে সরকারের জনপ্রিয়তা বর্তমানে শূন্যের কোঠায় নেমেছে। সরকার এখন দেশকে রাজনীতি শূন্য করে শক্তির জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য একদলীয় শাসন কায়েমের ষড়যন্ত্র করছে। এ ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান। সব ধরনের জুলুম নির্যাতন ও ষড়যন্ত্র বন্ধ করে গ্রেফতারকৃত নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। সেই সাথে আগামীকাল শুক্রবার নেতৃবৃন্দের মুক্তির জন্য দোয়া করার আহ্বান জানান এ নেতা।

প্রতিবাদ: একটি জাতীয় দৈনিকের প্রথম পৃষ্ঠায় ‘লন্ডন ষড়যন্ত্র’ শিরোনামে আজ প্রকাশিত রিপোর্টে জামায়াতে ইসলামীকে জড়িয়ে যেসব তথ্য পরিবেশন করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দলটির কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক মোঃ তাসনীম আলম এক বিবৃতিতে বলেন, রিপোর্টে জামায়াতে ইসলামীকে জড়িয়ে যে সব আজগুবি মিথ্যা তথ্য পরিবেশন করা হয়েছে তার কোনো ভিত্তি নেই। জনগণকে বিভ্রান্ত করার হীন উদ্দেশ্যেই রিপোর্টে আজগুবি মিথ্যা তথ্য পরিবেশন করা হয়েছে। বিজ্ঞপ্তি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫