ইসির সাথে বিএনপির সংলাপ রোববার

নিজস্ব প্রতিবেদক

আগামী রোববার নির্বাচন কমিশনের (ইসি) সংলাপে যোগ দেবে বিএনপি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আজ বৃহস্পতিবার সকালে এক সংবাদ সম্মেলনে দলের এমন সিদ্ধান্তের কথা জানিয়ে বলেন, বিএনপির পক্ষ থেকে প্রতিনিধি দল আগামী ১৫ অক্টোবর নির্বাচন কমিশনে সংলাপে যাবেন। সংলাপের আলোচনা বিষয়বস্তু খসড়া তৈরি হচ্ছে। এই মুহূর্তে এ বিষয়ে কিছু জানাবো না। শুধু এটুকু জানাচ্ছি, আমাদের প্রতিনিধিদল ১৫ তারিখ নির্বাচন কমিশনে যাচ্ছেন।

নির্বাচন কমিশনের সংলাপে বিএনপি কী উপস্থাপন করবে প্রশ্ন করা হলে তিনি বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে প্রস্তাবনা ও চলমান বিষয়গুলো সংলাপের আলোচনায় থাকবে।

খোঁজ নিয়ে জানা গেছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১০ সদস্যের প্রতিনিধি দল নির্বাচন কমিশনে যাবেন। দলের স্থায়ী কমিটির সদস্যবৃন্দ এই প্রতিনিধি থাকবেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলসহ বিভিন্ন স্টেক হোল্ডারদের সঙ্গে ইসি সংলাপ শুরু করে গত ৩১ জুলাই। প্রথম সংলাপ করে সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে। এরপর গত ২৪ আগস্ট থেকে শুরু হয় রাজনৈতিক দলের সাথে সংলাপ। ১৮ অক্টোবর আওয়ামী লীগের সাথে সংলাপের মধ্য দিয়ে রাজনৈতিক দলের সংলাপ শেষ হবে। এছাড়াও নারী সংগঠন, পর্যবেক্ষণ সংস্থা ও নির্বাচন বিশেষজ্ঞদের সাথে আলোচনার মধ্য দিয়ে সংলাপ শেষ করবে ইসি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.