ঢাকা, মঙ্গলবার,১২ ডিসেম্বর ২০১৭

হকি

পিছিয়ে গেল বাংলাদেশ

নযা দিগন্ত অনলাইন

১১ অক্টোবর ২০১৭,বুধবার, ১৮:৪৭


প্রিন্ট

এশিয়া কাপ হকিতে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে প্রথমার্ধে ০-১ গোলে পিছিয়ে আছে বাংলাদেশ। ১৮ মিনিটে গোল করে এগিয়ে যায় হকির জায়ন্ট পাকিস্তান।
ম্যাচের দ্বিতীয় মিনিটেই পাকিস্তানের পক্ষে পেনাল্টি কর্নারে বাঁশি বাজিয়েছিলেন আম্পায়ার। কিন্তু ওই সিদ্ধান্তের রিভিউ নিলে সফল হয় বাংলাদেশ। এছাড়া প্রথম কোয়ার্টারে বাংলাদেশের রক্ষণভাগে আর আতঙ্ক ছড়াতে পারেনি পাকিস্তান।
কিন্তু দ্বিতীয় কোয়ার্টারের শুরু থেকেই বাংলাদেশ সীমানায় প্রচণ্ড চাপ সৃষ্টি করে ১৭ ও ১৮ মিনিটে দুটি পেনাল্টি কর্নার আদায় করে তিন বারের চ্যাম্পিয়নরা। তবে দ্বিতীয়টিতে রেজওয়ান মোহাম্মদের পুশ থেকে আবু মাহমুদ গোল করতে সমর্থ হন।
ম্যাচের ২২ মিনিটে বাংলাদেশ প্রথম পরিকল্পিত একটি আক্রমণ তৈরি করে। অধিনায়ক জিমি ডান দিক দিয়ে ঢুকেও গিয়েছিলেন। বল ঠেলে দেন পোস্টের সামনে থাকা মিলনের উদ্দেশ্যে। কিন্তু মিলন স্টিক-বলে সংযোগ ঘটাতে না পারায় বাংলাদেশের আর ম্যাচে ফেরা হয়নি।
২৪ মিনিটে দ্বিতীয়বার বাংলাদেশের জালে বল পাঠিয়ে গোল উৎসব করে পাকিস্তান। কিন্তু গোলটি বৈধ ছিল না বলে দুই আম্পায়ার আলোচনা করে বাতিল করে দেন।
ভাগ্য সাথে থাকলে ম্যাচের ২৮ মিনিটে হয়তো সমতা আনতে পারতো বাংলাদেশ। মাঝ মাঠ থেকে বল নিয়ে অধিনায়ক জিমি দুই ডিফেন্ডারকে কাটিয়ে হিট নিলেও তা পোস্টে লেগে ফিরে আসে ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫