ঢাকা, সোমবার,২০ নভেম্বর ২০১৭

সিলেট

জামালগঞ্জ-সুনামগঞ্জ সড়কে অন্তহীন দুর্ভোগ

তৌহিদ চৌধুরী প্রদীপ, জামালগঞ্জ (সুনামগঞ্জ)

১১ অক্টোবর ২০১৭,বুধবার, ১২:৫৪


প্রিন্ট

সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার জনগুরুত্বপুর্ণ জামালগঞ্জ-সুনামগঞ্জ সড়কের দুর্ভোগ থেকে আজো মুক্তি পায়নি উপজেলাবাসী। স্বাধীনতার ৪৬ বছর পার হলেও জেলা সদরের সাথে যোগাযোগের রাস্তাটি ঠিকমতো সংস্কার না হওয়ায় এ সড়কে অহরহ দুর্ঘটনা ঘটছে।
উপজেলা সদর থেকে ৫ কিলোমিটার সড়ক সংষ্কারে প্রায় ৪ কোটি টাকা ব্যায়ে কাজ পায় নেত্রকোনার হাওলাদার ট্রেডার্স ও শহীদ ব্রাদার্স। নির্ধারিত সময়ে রাস্তার কাজ শুরু না করে বর্ষায় শুরু করে এখনো কাজ শেষ না করার কারণে এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।
ফেনারবাঁক ইউনিয়ন, জামালগঞ্জ সদর ইউনিয়ন আর ভীমখালী ইউনিয়নের লক্ষাধিক মানুষসহ জেলা ও বিভাগীয় শহরের সাথে যোগাযোগের একমাত্র সংযোগ সড়ক এটি। আর এ সড়কেই উপজেলার ব্যবসা-বাণিজ্যের প্রাণকেন্দ্র সাচনা বাজারে যেতে হয় ব্যাবসায়ী ও ক্রেতাদের। এছাড়া শিক্ষার্থী ও ভাটি অঞ্চলের শতাধিক গ্রামের জনসাধারণ চলাচল করেন এ পথেই। চলাচলের একমাত্র সড়কে বর্ষার শুরুতে গর্ত খুঁড়ে রাখার কারণে চরম দুর্ভোগ পোহাতে হয় এলাকাবাসীর। এখনও অন্তহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণের। বর্ষা মওসুমে গত দুই মাস যাবৎ এ সড়কের সংষ্কার কাজ শুরু হলেও এখনো রাস্তার খুঁড়া-খুঁড়িই শেষ হয়নি। বড় বড় গর্তের কারণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্সটি জরুরী ভিত্তিতে কোন রোগী নিয়ে জেলা সদর বা বিভাগীয় (সিলেট) সদর হাসপাতালে যেতে পারছেনা। এ কারণে মারাত্মক শংকিত অবস্থায় পড়েন রোগী নিয়ে আসা স্বজনেরা। লোকাল রিকশা, টমটম, ঠেলাগাড়ি, মোটর সাইকেল, অটো বাইকসহ ছোট-ছোট যান চলাচল করতে গিয়েও প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫