ঢাকা, বৃহস্পতিবার,১৪ ডিসেম্বর ২০১৭

প্রশাসন

বিদেশগামী নারীদের স্তন ক্যান্সারের ব্যাপারে সচেতন করাতে হবে

নিজস্ব প্রতিবেদক

১০ অক্টোবর ২০১৭,মঙ্গলবার, ১৯:৩৬


প্রিন্ট

বিদেশগামী নারী কর্মীদের কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে প্রাক-বহির্গমন ব্রিফিংয়ের সময় স্তন ক্যান্সার নিয়ে সচেতনতামূলক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক এবং বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালককে (এমডি) ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ।

মঙ্গলবার সকালে ইস্কাটনের প্রবাসী কল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে বিশ্ব স্তন ক্যান্সার দিবস উপলক্ষে দ্যা ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত “স্তন ক্যান্সারের সচেতনতা বৃদ্ধি ও প্রতিরোধমূলক” শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য এ নির্দেশনা দেন তিনি। স্তন ক্যান্সারে আক্রান্ত নারীদের কুসংস্কার আর ভ্রান্ত ধারণা ভেঙ্গে ডাক্তারের কাছে যাওয়ারও আহ্বান জানান মন্ত্রী।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. নমিতা হালদার এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন দ্যা ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের হেড অব অ্যাডভাইজার কমিটি আয়েশা সিদ্দিকা শেলী। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন আহ্সানিয়া ক্যান্সার অ্যান্ড জেনারেল হাসপাতালের পরিচালক (মেডিকেল অ্যাফেয়ার্স) ড. প্রফেসর কামরুজ্জামান চৌধুরী। আরো বক্তব্য দেন দ্যা ডেইলি অবজারভারের ম্যানেজিং এডিটর ও পিডিজি রোটারি ইন্টারন্যাশনালের, পিডিজি এসএএম শওকত হোসেন এবং দ্যা ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ ইমাম আহমেদ ওয়ালিউল মাওলা প্রমুখ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫