নবীগঞ্জে বাঘের আক্রমণে আহত ২৫
নবীগঞ্জে বাঘের আক্রমণে আহত ২৫

নবীগঞ্জে বাঘের আক্রমণে আহত ২৫

নবীগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের সুহিলপুর ও সমরগাওঁ গ্রামে গত ২ দিনে নারী-পুরুষসহ কমপক্ষে ২৫ জন লোক আহত হয়েছে। গুরুতর আহত অবস্থায় ৭ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের নবীগঞ্জ হাসপাতালে ভর্তি ও প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এলাকার লোকজন বাঘ আতঙ্কে ভুগছেন। অনেকেই নিজ বাড়িঘর ফেলে অন্যত্র আশ্রয় নিচ্ছেন বলে খবর পাওয়া গেছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, ওই উপজেলার কুর্শি ইউনিয়নের সুহিলপুর গ্রামের আব্দুল মুমিন মিয়ার স্ত্রী রবিবার সন্ধ্যায় বাড়ির উঠানে হাটছিলেন। হঠাৎ তাকে উপর্যুপরি আক্রমণ করে আহত করে। গ্রামের লোকজন লাঠিসোটা নিয়ে গ্রামের চারপাশে বাঘের খোঁজ করেন। এমতাবস্থায় বাঘ আরো বেপরোয়া হয়ে ওঠে। গ্রামের বিভিন্ন স্থানে লোকজনকে এলোপাতারি আক্রমণ করে আরো অন্তত ৭/৮জনকে আহত করে স্থানীয় জঙ্গলে পালিয়ে যায়। পরদিন সোমবার রাতে বাঘ ওই গ্রামের পাশের সমরগাওঁ গ্রামে বিভিন্ন বাড়িতে আক্রমণ করে আরো প্রায় ১০/১২ জনকে আহত করে আবারো উধাও হয়ে যায়।

বাঘের আক্রমণে আহতরা হলেন, সুহিলপুর গ্রামের আব্দাল মিয়া (৪৫), খুর্শেদ মিয়া (৪৫), মারুপ (১৭), ছুরত বিবি (৬০) সমরগাওঁ গ্রামের আব্দুল আলী (৪০) ও রমিজা বিবি (৪৮)। আহতদেরকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সুমন মিয়াকে (১৬) নবীগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি আহতরা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আব্দুল মন্নাফ জানান, এলাকায় বাঘের আক্রমণ নিয়ে আতঙ্ক বিরাজ করছে। গ্রামের লোকজন সন্ধ্যা রাতেই বাড়িঘরে আতঙ্কিত থাকছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.