ঢাকা, সোমবার,১১ ডিসেম্বর ২০১৭

আমেরিকা

পিছিয়েছে বিপিএল

নয়া দিগন্ত অনলাইন

১০ অক্টোবর ২০১৭,মঙ্গলবার, ১০:৪৮


প্রিন্ট

দেশের জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু হওয়ার কথা ছিল আগামী ৩ নভেম্বর। তবে নতুন খবর হলো, টুর্নামেন্টটি একদিন পেছানো হয়েছে। সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ খবর জানিয়েছে।

একদিন পিছিয়ে এবারের আসর শুরু হবে আগামী ৪ নভেম্বর। তবে অপরিবর্তিত থাকছে ম্যাচের ভেন্যু ও অংশগ্রহণকারী দুই দল। যথারীতি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের অনুষ্ঠিত হবে পঞ্চম আসরের উদ্বোধনী ম্যাচ, যাতে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও নতুন দল সিলেট সিক্সার্স।

পাশাপাশি এদিন অভিষেক হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামেরও। প্রথমবারের মতো নয়নাভিরাম আন্তর্জাতিক স্টেডিয়ামটি হয়েছে দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্টের ভেন্যু।

এবারের আসরে কিছুটা নিরুৎসাহিত থাকবেন বরিশাল অঞ্চলের ক্রিকেট সমর্থকরা। ওই অঞ্চলের প্রতিনিধিত্বকারী দল বরিশাল বুলস এবারের আসরে বাদ পড়েছে শৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগে। এখানেই শেষ নয়, বিপিএলের পঞ্চম আসরে পরিবর্তনের পালে হাওয়া লেগেছে আরো। বিদেশি খেলোয়াড়রা এবার পাবেন একটু বেশিই সুবিধা, সেই সাথে আইকন খেলোয়াড়েরাও পেয়েছেন স্বাধীনভাবে দল বাছাইয়ের সুযোগ।

বিপিএল সাধারণত নভেম্বর মাসের মাঝামাঝি সময়ে বা শেষ সপ্তাহে আয়োজনের পরিকল্পনা ছিল। তবে একই সময়ে দক্ষিণ আফ্রিকায় বিপিএলের আদলে গ্লোবাল টি-২০ লিগের সূচি থাকায় বিপিএলের সাথে তা সাংঘর্ষিক ছিল। তাই আয়োজক বিসিবি রীতিমতো বাধ্য হয়েছে বিপিএল এগিয়ে আনতে। তবে বিপত্তি ছিল তাতেও।

নভেম্বরের শুরুর দিকে একটি আন্তর্জাতিক সেমিনারের জন্য ব্যস্ত থাকবে রাজধানী ঢাকা। উদ্বোধনী ভেন্যু হিসেবে শেষমেশ তাই নির্বাচিত হয়েছে সিলেটই।

উল্লেখ্য, গত আসরের মতো এবারও হচ্ছে না বিপিএলের বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫