ঢাকা, সোমবার,১১ ডিসেম্বর ২০১৭

অপরাধ

ফিরে পেতে পরিবারের আকুতি

গ্রেফতারের ৩৫ দিনেও খোঁজ নেই সাতক্ষীরার জব্বারের

নিজস্ব প্রতিবেদক

০৯ অক্টোবর ২০১৭,সোমবার, ২১:১৮ | আপডেট: ০৯ অক্টোবর ২০১৭,সোমবার, ২১:৩৪


প্রিন্ট

সাতক্ষীরার তালা থানার সাজ্জাদ হোসেনের ছেলে আব্দুল জব্বারকে গত ৪ সেপ্টেম্বর পুলিশ পরিচয়ে গ্রেফতার করে নিয়ে যাওয়ার পর গত ৩৫ দিনেও তার কোনো সন্ধান পাওয়া যায়নি। এজন্য সন্তানের সন্ধানের দাবিতে আজ সোমবার সাতক্ষীরা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন সাজ্জাদ হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার বড় ছেলে আব্দুল জব্বারকে গত ৪ সেপ্টেম্বর সকাল ১০টায় আমাদের বাড়ির উঠান থেকে আমাদের সামনেই হাত কড়া পরিয়ে পুলিশ গ্রেফতারের পর মোটর সাইকেলে করে নিয়ে যায়। আমি সাথে সাথেই তার সম্পর্কে খোঁজ নিতে থানায় গেলে কর্তব্যরত পুলিশ কর্মকর্তারা আমার ছেলেকে গ্রেফতারের বিষয়টি অস্বীকার করে। অথচ থানায় গিয়ে আমি আমার ছেলের গ্রেফতারকারী পুলিশ কর্মকর্তা ও তার মোটর সাইকেল দেখতে পাই। আমি খোঁজ নিয়ে জানতে পেরেছি মটর সাইকেলটি তালা থানার ওসি (তদন্ত) মাসুদ হাসান ব্যবহার করেন। আমার ছেলেকে তালা থানার বিভিন্ন ফাড়িতে রাখা হয় বলে আমি বিভিন্ন সূত্রে জানতে পারি। গত ২৩ সেপ্টেম্বর তালা থানায় এ বিষয়ে জিডি করতে গেলে থানার ওসি জিডি গ্রহণ না করে আমার ছেলের নাম ঠিকানা নোট করে রাখেন এবং আমার ছেলেকে খুঁজে বের করার আশ্বাস দেন। কিন্তু এরপর ৩৫ দিন পার হলেও এখন পর্যন্ত তার কোন খোঁজ পাচ্ছি না। আমরা রাত দিন খোজাখুজি করছি, পুলিশের বিভিন্ন কর্মকর্তার কাছে মিনতি করেও ছেলের সন্ধান পাচ্ছি না। ছেলেকে না পেয়ে তার মাসহ পরিবারের সবাই এখন পাগলপ্রায়।

তিনি আরো বলেন, আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি আমার সন্তান পুলিশের কাছেই আছে। আমি আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে আমার সন্তানের নিরাপত্তা দাবি করছি। আমাদের আকুল আবেদন, তাকে যেন আদালতে উপস্থাপন করা হয়। সে যেন নির্যাতন বা কোনোভাবে বিচার বহি:র্ভূত জুলুমের শিকার না হয়। আমার ছেলে কোনো রাজনীতি বা অন্যায় কর্মকাণ্ডের সাথে জড়িত নয়। এর পরও সে যদি সত্যিই কোনো অপরাধের সাথে জড়িত থাকে তাহলে তাকে আদালতে বিচারের মুখোমুখী করা হোক। তিনি জাতীয় মানবাধিকার সংগঠনসহ দেশী-বিদেশী বিভিন্ন মানবাধিকার সংগঠনের কাছে সন্তানের আইনের আশ্রয় পাবার অধিকারের ব্যাপারে সোচ্চার হওয়ার জন্য অনুরোধ জানান।

সাজ্জাদ হোসেন বলেন, এক অসহায় পিতা হিসেবে সন্তানের সন্ধান পেতে সহায়তার জন্য সাংবাদিক, প্রশাসন ও সর্বোপরি দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন করছি। আমি আমার সন্তানকে ফিরে পেতে অধির আগ্রহে অপেক্ষা করছি। দয়া করে অসহায় বাবা-মায়ের আকুতি পদদলিত করবেন না। সংবাদ সম্মেলনে পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫