ঝড়ের কবলে পড়া বিমানটি
ঝড়ের কবলে পড়া বিমানটি

প্রচণ্ড ঝড়ের কবলে বিমান! (ভিডিও)

নয়া দিগন্ত অনলাইন

জার্মানিতে ঝড় জেভিয়ারের আঘাতে কমপক্ষে সাতজন প্রাণ হারিয়েছেন। সেই সময় তীব্র বাতাসে একটি বিমান অবতরণ করতে গিয়ে প্রায় ছিটকে যাচ্ছিল রানওয়ে থেকে। এই ভিডিও এখন ভাইরাল।

দৈত্যাকার এয়ারবাস ৩৮০ বিমান হিসেবে বেশ নিরাপদ বলেই পরিচিত। এমিরেটসসহ নানা এয়ারলাইন্স তাই এই বিমানে দূরপাল্লার যাত্রী বহন করছেন নিরাপদেই৷ কিন্তু সেই বিমান অবতরণ করতে গিয়ে যে এই দশা হবে কে ভেবেছিল?

ঘটনা বৃহস্পতিবারের।

জাভিয়ার ঝড়ের কারণে উত্তর জার্মানিতে বেশ কয়েকটি ফ্লাইট বাতিল এবং বিলম্ব হয়। আর তার কারণ বুঝতে এ৩৮০'র এই ভিডিওটি যথেষ্ট। এতে দেখা যায়, দুবাই থেকে আসা এমিরেটসের একটি ফ্লাইট ড্যুসেলডর্ফ বিমানবন্দরে অবতরণ করছে। কিন্তু এটি রানওয়ে স্পর্শ করার মুহূর্তে প্রথমে বামে এবং পরে ডানদিকে বেশ খানিকটা ঘুরে যায়। দেখে মনে হচ্ছিল, এই বুঝি বিমানটি রানওয়ে থেকে ছিটকে যাবে। কিন্তু ভাগ্য ভালো যে, পাইলট সেটি নিয়ন্ত্রণ করতে পেরেছেন।

প্লেনস্পটার হিসেবে পরিচিত মার্টিন বজডান এয়ারবাসের এই অবতরণ রেকর্ড করেন। গত কয়েকবছর ধরেই বিমানের উড্ডয়ন অবতরণের ভিডিও রেকর্ড করে ইউটিউবে প্রকাশ করছিলেন তিনি। তবে বৃহস্পতিবারের মতো এমন অবস্থা তিনি আগে দেখেননি বলে জানিয়েছেন। পাশাপাশি, বিমানটি নিয়ন্ত্রণে সক্ষম হওয়ায় পাইলটদের প্রশংসাও করেছেন তিনি।

দেখুন সেই ভিডিও-

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.