সে দাঁড়িয়ে দূয়ারে’তে মেহজাবিন-জোভান

আলমগীর কবির

খুব বেশি নাটক-টেলিফিল্মে মেহজাবিন চৌধুরী ও জোভান একসঙ্গে অভিনয় করেননি। তবে যে ক’টি কাজ তারা একসঙ্গে অভিনয় করেছেন তা দর্শকের কাছে বেশ গ্রহণযোগ্যতা পেয়েছে। গেলো ঈদে ‘প্রিয়’ নামের একটি নাটকে মেহজাবিন ও জোভানের অভিনয় প্রশংসিত হয়েছে। এর আগে রোমান্টিক গল্পের নাটক টেলিফিল্মেই দু’জনকে দেখা গেছে। তবে এবার সেই ধারার বাইরে সিরিয়াস একটি গল্পের টেলিফিল্মে তারা দু’জন একসঙ্গে অভিনয় করেছেন।

টেলিফিল্মের নাম ‘সে দাঁড়িয়ে দূয়ারে’। রাজধানীর উত্তরার একটি শুটিং হাউজে এর শুটিং সম্পন্ন হয়েছে। এতে দর্শক নতুন এক মেহজাবিনকে দেখতে পাবেন বলে টেলিফিল্মের নির্মাতা ফয়েজ আহমেদ রেজা জানিয়েছেন।

টেলিফিল্মটিতে অভিনয় প্রসঙ্গে মেহজাবিন বলেন,‘ আমি সবসময়ই গল্প এবং আমার চরিত্রের প্রতি জোর দিয়ে আসছি। এখনো ঠিক তাই। সে দাঁড়িয়ে দুয়ারে’তে আমাকে একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয়ে দেখা যাবে। চরিত্রটিতে নিজেকে যথাযথভাবে ফুটিয়ে তোলার জন্য আমার একটু বাড়তি প্রস্তুতি ছিলো। আশাকরি জোভানের সঙ্গে এ কাজটি দর্শকের ভালোলাগবে।’

জোভান বলেন,‘ মেহজাবিনের সঙ্গে আমার প্রথম কাজ ২০১৩ সালে। এরপর থেকে তারসঙ্গে বেশকিছু নাটক টেলিফিল্মে অভিনয় করেছি। আমাদের দু’জনের মধ্যে কাজের বোঝাপড়াটা দারুণ। শুটিং-এর ফাঁকে ফাঁকে একসঙ্গে বসে স্ক্রিপ্ট পড়ে নিয়ে দু’জনই চরিত্রের মধ্যে ডুবে থাকার চেষ্টা করি। তাতে অভিনয়ও প্রাণবন্ত হয়ে উঠে। আমি এ কাজটি নিয়ে দারুণভাবে আশাবাদী। ’

পরিচালক জানান শিগগিরই টেলিফিল্মটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। টেলিফিল্মটিতে আরো অভিনয় করেছেন লীনা আহমেদ, শিল্পী সরকার অপু’সহ নবাগত আরো কয়েকজন অভিনয়শিল্পী। মেহজাবিন ও জোভান একসঙ্গে প্রথম আতিক জামানের নির্দেশনায় ‘ইউনিভার্সিটি’ ধারাবাহিকে অভিনয় করেন। আর বি প্রীতমের নির্দেশনায় ক্লোজআপ কাছে আসার গল্পে ‘কেউ জানে না’ নাটকটি ছিলো মেহজাবিন ও জোভান অভিনীত সাম্প্রকি সময়ের দর্শকপ্রিয় নাটক। গেল ঈদে শাহীন সরকারের নির্দেশনায় ‘প্রিয়’ নাটকেও তাদের দু’জনের অনবদ্য অভিনয় প্রশংসিত হয়।

এদিকে মেহজাবিন এরইমধ্যে শেষ করেছেন মিজানুর রহমান আরিয়ানের নির্দেশনায় ভালোবাসা দিবসের নাটক ‘আস্থা’র কাজ। এতে তার বিপরীতে আছেন অপূর্ব। এছাড়া পূজায় দশমীতে বাংলাভিশনে অঞ্জন আইচ নির্দেশিত ‘আমি তোমার কথা বলবো কাকে’ নাটকেও তার অভিনয় প্রশংসিত হয়। এতে তার বিপরীতে ছিলেন আফরান নিশো। 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.