ঢাকা, শুক্রবার,২০ অক্টোবর ২০১৭

বিবিধ

আগামী বছর বাংলাদেশে জুনিয়র রোলবল বিশ্বকাপ

নয়া দিগন্ত অনলাইন

০৬ অক্টোবর ২০১৭,শুক্রবার, ২০:২১ | আপডেট: ০৬ অক্টোবর ২০১৭,শুক্রবার, ২০:৩৩


প্রিন্ট

চলতি বছর ঢাকায় সফলভাবে চতুর্থ রোলবল বিশ্বকাপের আয়োজনের পর এবার আরো একটি মেগা ইভেন্ট আয়োজনের সুযোগ পাচ্ছে বাংলাদেশ। আগামী বছরের জানুয়ারির শেষ দিকে ঢাকায় বসবে জুনিয়র রোলবল বিশ্বকাপ। এ ছাড়া ময়মনসিংহের ভালুকায় একটি সর্বাধুনিক ব্যাংকড ট্র্যাক নির্মান করে দেবে ওরিয়ান গ্রুপ।

আজ বিকেলে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মূখ্য সমন্বয়ক ও বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ। এ সময় ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি সালমান ওবায়দুল করিম, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান আখতারুজ্জামান খান কবির, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক সচিব কাজী আখতার উদ্দিন আহমেদ এবং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ফেডারেশনের সভাপতি আবুল কালাম আজাদ জানান, দক্ষতা দেখিয়ে আমরা বড়দের বিশ্বকাপ শেষ করেছি। সেই দক্ষতা দেখেই এবার জুনিয়র বিশ্বকাপ আয়োজনের জন্য দায়িত্ব পেয়েছি আমরা। তিনি আশাবাদ ব্যক্ত করেন, আমাদের লক্ষ্য টোকিও অলিম্পিকে পদক জেতা। সে লক্ষ্যেই আমরা এবার জেলা ও বিভাগে প্রতিভা অন্বেষনে মনোযোগ দিয়েছি। প্রত্যেকটি জেলা ক্রীড়া সংস্থা, শহরের স্কুল ও স্পোর্টস ক্লাবের মাধ্যমে ২৫ জন করে ছেলে ও মেয়েকে বিভাগীয় পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতার জন্য নির্বাচিত করা হবে। সেখান থেকে ইয়েস কার্ডের মাধ্যমে ঢাকায় চূড়ান্ত পর্বের জন্য আসবে ১০ জন করে ছেলে ও মেয়ে। চূড়ান্তভাবে বাছাইকৃতদের উন্নত প্রশিক্ষণ দেয়া হবে।

সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান বলেন, ভালুকায় নির্মিতব্য স্টেডিয়ামে একটি চারতলা ভবন তৈরী করা হবে। যেখানে একশ’জন পুরুষ ও মহিলা ক্রীড়াবিদ থাকবেন। সেখানে তাদের লেখাপড়া, আন্তর্জাতিক মানের থাকা ও খাওয়ার সুব্যবস্থা থাকবে। স্টেডিয়ামে আন্তর্জাতিক মানের জিম, ২০০ মিটারের ব্যাংকড ট্র্যাক, একটি ৫০০ মিটারের রোড ট্র্যাক, কনফারেন্স রুম, ডাইনিং রুম, ভিভিআইপিদের বসার সু-ব্যবস্থা, স্টেডিয়ামের অন্যদিকে থাকবে দর্শকদের জন্য আন্তর্জাতিক মানের গ্যালারি এবং ফ্লাডলাইটেরও ব্যবস্থা থাকবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫