ঢাকা, শনিবার,১৮ নভেম্বর ২০১৭

ফ্যাশন

স্টাইলিশ তরুণদের ফ্যাশন

নয়া দিগন্ত অনলাইন

০৬ অক্টোবর ২০১৭,শুক্রবার, ১৯:৫২


প্রিন্ট
স্টাইলিশ তরুণদের ফ্যাশন

স্টাইলিশ তরুণদের ফ্যাশন

বর্তমান সময়ের তরুণ সমাজ অনেক ফ্যাশন সচেতন। নিজেকে স্মার্ট ও আধুনিক করে উপস্থাপনে তারা খুবই সজাগ। অনেকেই বন্ধু মহলে এসব কারণে অত্যন্ত জনপ্রিয়। ৫টি উপাদান থাকা এক্ষেত্রে অতীব গুরুত্বপূর্ণ, অনেক সময় জরুরি হয়েও দেখা দেয়।

মোটর সাইকেল

মোটরসাইকেল অতি প্রয়োজনীয় একটি যন্ত্র। কখনো কাজের প্রয়োজনে, কখনো নিজেকে আকর্ষণীয় করে উপস্থাপনে এটি ভুমিকা রাখে। এক্ষেত্রে রাস্তার মাঝে হঠাৎ যাতে বাইক নষ্ট হয়ে যাওয়ায় ঠেলার অভিজ্ঞতা নিতে না হয় সেজন্যে বের হবার পূর্বেই চেক করে নিতে হবে। একটা মোটরসাইকেলের প্রধান অংশ হল এর ইন্জিন (পেট্রল/অকটেন), স্টিয়ারিং সিস্টেম, পাওয়ার ট্রন্সমিশন সিস্টেম, চাকা ও ব্রেক। প্রতিদিন ও রুটিন মাফিক ব্যাটারী, টায়ার, ওয়েল, ফুয়েল, ব্রেক, চেন স্প্রোকেট, বিভিন্ন নাট/বোল্ট, ইঞ্জিন পরীক্ষা করে দেখা দরকার।  মটরসাইকেল চালাতে গেলে নিরাপত্তার ব্যাপারটা মাথায় রেখে হেলমেট অবশ্যই ব্যবহার করবেন এবং অযথা রাফ ড্রাইভ করবেন না। পড়বেন মোটা কাপড়ের জামা ও প্যান্ট। বাইক চালানোর প্রধান নিয়ম হচ্ছে রাস্তায় আইনকে শ্রদ্ধা করা।

দামি সেল ফোন

নাই টেলিফোন নাইরে পিয়ন নাইরে টেলিগ্রাম বন্ধুর কাছে মনের খবর কেমনে পৌঁছাইতাম – না একথা এখন আর ঠিক নয়, আমরা এখন মুহূর্তের মধ্যে মনের কথা বন্ধুদের কাছে পৌঁছে দিতে পাড়ি প্রযুক্তির কল্যাণে। প্রযুক্তির কারণে আজ আমরা দূরে থেকেও অনেক কাছে। বিশ্ব আজ হাতের মুঠোয়। বিশেষ করে তরুণ প্রজন্ম আধুনিক ক্ষুদ্র যন্ত্র মোবাইল ফোন যন্ত্রটির প্রতি ঝুঁকছে বেশি। এটি বর্তমান সময়ে যোগাযোগেরও একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। দৈনন্দিন জীবনে এর প্রয়োজনীয়তা অপরিহার্য।  ঘরে, বাইরে, ক্লাসে ও হলে সব জায়গায় তরুণরা মোবাইল ফোন ব্যবহার করছে।

পোষাক, জুতা

পোশাকের রং, ধরণই বলে দেয় রুচিটা কেমন।  মানানসই জুতা ব্যক্তিত্ব বাড়ায়। অনেক ক্ষেত্রে ব্রান্ড একটা ফ্যাক্টর হলেও অধিকাংশক্ষেত্রে সময়, স্থান ও অবস্থার আলোকে এগুলো বাছাই করতে হয়। কোন অনুষ্ঠানে কোনটা পড়া উচিৎ এই জ্ঞানটা থাকতে হয়। আরেকটা ব্যাপার গুরুত্বপূর্ণ হচ্ছে একটার সাথে আরেকটার রং যাতে হয় মানানসই।

চশমা কিংবা সানগ্লাস

চশমা কিংবা সানগ্লাস যাই হোক চেহারার সাথে ফ্রেমটা যাতে মানান সেই হয়। দৃষ্টিকটিু লাগে এমনটা হওয়া যাবে না। যদি প্রয়োজনের কারণেও পড়তে হয় তবু আকর্ষণীয় যাতে দেখায় সেটি খেয়াল রাখতে হবে।

হাতঘড়ি

হাতঘড়ি সময় দেখার প্রয়োজনে ব্যবহৃত হলেও বর্তমানে ফ্যাশন দুনিয়ার একটি অন্যতম উপকরণ হয়ে দাঁড়িয়েছে । এককালে কে কতটা স্মার্ট তা হাতঘড়ি পরা আর না পরা দিয়ে নির্ধারিত হতো। এখন অতটা আবেদন না থাকলেও ব্যাক্তিত্ববান ও রুচিশীল মননের বহি:প্রকাশ ঘটায় হাতঘড়ি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫