ঢাকা, শুক্রবার,২০ অক্টোবর ২০১৭

টেলিভিশন

৫০ পেরিয়ে জাহিদ হাসান

আলমগীর কবির

০২ অক্টোবর ২০১৭,সোমবার, ২০:৩৩


প্রিন্ট

৪ অক্টোবর গুণী অভিনেতা ও নির্দেশক জাহিদ হাসানের জন্মদিন। পঞ্চাশ বছর পূর্ণ করে একান্নতে পা দিচ্ছেন তিনি। দেখতে দেখতে জীবনে পঞ্চাশটি বছর পার করেছেন, এটা ভাবলেই তিনি অবাক হন। তারপরও প্রতিনিয়ত জাহিদ হাসান একজন তরুণের মতোই কাজ করেন মনে তারুণ্যের ভাবনা নিয়ে। প্রতিনিয়ত নাটকে যেমন অভিনয় করছেন, ঠিক তেমনি নাটক নির্মাণও করছেন।

বছরের অন্যান্য দিনগুলোয় শুটিং নিয়ে ব্যস্ত থাকলেও জন্মদিনে তিনি কোনো শুটিং রাখেন না। বছরের এই একটি দিনে তিনি পরিবারের সাথে একান্তে সময় কাটাতেই ভালোবাসেন। যথারীতি আজও তাই করবেন তিনি। তবে দিনের বিশেষ একটি সময় তিনি এতিমদের সাথে সময় কাটাবেন বলেও জানিয়েছেন।

নিজের জন্মদিন প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, জন্মদিন এলেই মনে হয় জীবন থেকে আরো একটি বছর চলে গেল। তবে ভালোলাগে যে, পরিচিতি-অপরিচিত নানানজনের শুভেচ্ছাবার্তা, ভালোবাসা পাই। একজন সাধারণ মানুষ হয়ে আমি দেশের কোটি কোটি মানুষের ভালোবাসা পাই- এটাই আসলে জীবনে বড় পাওয়া। আর যেহেতু আমি নিজেই এতিম, তাই জন্মদিনে এতিমদের সাথেও বিশেষ সময় কাটাব। সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে, আমার স্ত্রী, সন্তানদের ভালো রাখেন। সেই সাথে আল্লাহ যেন আমার মা-বাবাকে বেহেশত নসিব করেন।

এ দিকে কোরিয়ায় একটি উৎসবে জাহিদ হাসানের স্ত্রী সাদিয়া ইসলাম মৌ অংশগ্রহণ শেষে আজ ঢাকায় ফিরছেন। এটিএন বাংলায় নিয়মিত প্রচার হচ্ছে জাহিদ হাসান নির্দেশিত ও অভিনীত ধারাবাহিক রাজু ৪২০। এরই মধ্যে বাংলাভিশনে প্রচার শেষ হয়েছে তার নির্দেশিত ও অভিনীত ভ্যাগাব ধারাবাহিকটি। এ ছাড়া শিগগিরই আরটিভিতে প্রচারে আসছে তার অভিনীত ও নির্দেশিত সেন্টিমেন্টাল সেলিম ধারাবাহিকটি। ইমরান হাওলাদার নির্দেশিত ডন ধারাবাহিকটির প্রচার শুরু হবে মাছরাঙায়।

এ ছাড়া জাহিদুল ইসলাম জাহিদ পরিচালিত ভালোবাসি বলেই খণ্ড নাটকটি শিগগিরই মাছরাঙায় প্রচার হবে। এতে জাহিদ হাসানের বিপরীতে আছেন নাজিয়া হক অর্ষা। সিরাজগঞ্জের পুলকই দর্শকের কাছে প্রিয় অভিনেতা জাহিদ হাসান। গ্রামের সহজ-সরল সাধারণ সেই পুলক যে একদিন দেশের মানুষের কাছে প্রিয় একজন হয়ে উঠবেন- এমনটা ভাবেননি তিনি কখনো। জাহিদ হাসান বলেন, সব আল্লাহর ইচ্ছা। দর্শকের ভালোবাসা নিয়ে আজীবন অভিনয় করে যেতে চাই।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫