২২ বছর পর সরকারি সফরে মৌ

অভি মঈনুদ্দীন

একজন নৃত্যশিল্পী হিসেবে পরিচয় দিতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন সাদিয়া ইসলাম মৌ। তবে নৃত্যশিল্পী পরিচয়ের বাইরে তিনি এ দেশের কিংবদন্তি একজন মডেল ও নন্দিত অভিনেত্রীও বটে। গুণী এই ব্যক্তিত্ব দীর্ঘ ২২ বছর পর সরকারি কোনো সফরে দেশের বাইরে নৃত্য পরিবেশন করতে যাচ্ছেন। কোরিয়ায় অনুষ্ঠেয় ১২তম মাইগ্রেন্টস অ্যারিরাং মাল্টিকালচারাল ফেস্টিভালে পারফর্ম করার উদ্দেশ্যে একটি দলের সাথে কোরিয়া যাচ্ছেন সাদিয়া ইসলাম মৌ।

আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর এবং ১ অক্টোবর এই ফেস্টিভালে মৌসহ আরো সাতজন নৃত্যশিল্পী পারফর্ম করবেন বলে জানা গেছে। মৌ ছাড়া আরো সাতজন যারা পারফর্ম করবেন তারা হচ্ছেন ফারহানা চৌধুরী বেলী, ফারহানা খান, হেনা হোসেইন, সুপ্রিয়া শবনম প্রতিভা, আব্দুর রশীদ স্বপন, লতিফুর রহমান ফারুকী ও ওয়াহিদুদ্দিন নাঈম।

মৌ মাঝে সংসার, সন্তান নিয়ে ব্যস্ত থাকায় নিজের পেশাগত কাজ থেকে দূরে ছিলেন। বেশ কয়েক বছর হলো তিনি আবারো তার কাজে ফিরেছেন। কাজে ফেরার পর বেসরকারি কয়েকটি সফরে নৃত্য পরিবেশন করলেও সরকারি কোনো সফরে বিগত ২২ বছর আর অংশগ্রহণের সুযোগ হয়নি তার। দীর্ঘ ২২ বছর পর সরকারি সফরে পারফর্ম করা প্রসঙ্গে মৌ বলেন, ‘বিয়ের পর আসলে সংসার, সন্তান নিয়ে এতটাই ব্যস্ত ছিলাম যে সরকারি সফরে অংশগ্রহণের প্রস্তাব এলেও সম্মতি জানাতে পারিনি। দীর্ঘ দিন পর সরকারি সফরে দেশের বাইরে একটি উৎসবে অংশগ্রহণ করতে যাচ্ছি, বিষয়টি অবশ্যই আনন্দ ও উচ্ছ্বাসের।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.