ঢাকা, বৃহস্পতিবার,১৪ ডিসেম্বর ২০১৭

সংসদ

মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলোকে স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতায় আনার সুপারিশ

বাসস

২৬ সেপ্টেম্বর ২০১৭,মঙ্গলবার, ১৪:৩৭


প্রিন্ট

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলোকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন করার সুপারিশ করা হয়েছে।
আজ সংসদ ভবনে কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, আ, ফ, ম রুহুল হক, মোঃ ইউনুস আলী সরকার এবং জুয়েল আরেং অংশগ্রহণ করেন।
সভায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক রোহিঙ্গাদের সমন্বিত স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর থেকে নেয়া পদক্ষেপ কমিটিকে অবহিত করেন।
কমিটি দক্ষিণ কোরিয়ার আর্থিক সহায়তায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) আওতাধীন সুপার স্পেশালাইজড হাসপাতাল নির্মাণ প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া দ্রুত সম্পন্ন করার সুপারিশ করে।
কমিটি গোপালগঞ্জ জেলায় এসেনশিয়াল ড্রাগস লিঃ এ পৌরসভা থেকে আগামী এক মাসের মধ্যে পানি সরবরাহ নিশ্চিত করার সুপারিশ করে।
সভায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সম্প্রসারণের কার্যক্রম, অপারেশন থিয়েটারের সংখ্যা বৃদ্ধি এবং সিসিইউতে সেবা আরো বৃদ্ধি করার লক্ষ্যে প্রয়োজনীয় লোকবল নিয়োগের সুপারিশ করে।
কমিটিতে দশম জাতীয় সংসদের সপ্তদশ অধিবেশনের ১১ ও ১৩ সেপ্টেম্বরের বৈঠকে উত্থাপিত “বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস এন্ড সার্জনস বিল, ২০১৭” এবং “মানবদেহে অঙ্গ-প্রত্যঙ্গ সংযোজন (সংশোধন) বিল, ২০১৭”-এর ওপর বিস্তারিত আলোচনা হয়।
স্বাস্থ্য সেবা বিভাগের সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫