ঢাকা, মঙ্গলবার,১৭ অক্টোবর ২০১৭

বরিশাল

পাথরঘাটায় এনজিও অফিস সিলগালা

পাথরঘাটা (বরগুনা) সংবাদদাতা

২৬ সেপ্টেম্বর ২০১৭,মঙ্গলবার, ১৩:১৬


প্রিন্ট

বরগুনার পাথরঘাটায় হেল্পিং পাওয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড নামের একটি এনজিও অফিস সিলগালা করে দিয়েছে পাথরঘাটা উপজেলা প্রশাসন। এ সময় হেল্পিং পাওয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান কেএম আব্দুল আলিম সোলিম এবং মো: আলতাব হোসেন ও মো: শাহ জালাল নামে দুইজন অফিস সহকারী উপস্থিত ছিল।

গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় পাথরঘাটা উপজেলা প্রশাসনের নির্দেশে তার প্রতিনিধিরা এ অফিসটি সিলগালা করে দেয়।

সোমবার বিকেলে পাথরঘাটা বিআরটিসি কাউন্টার সংলগ্ন আলতাফ হোসেনের ভবনে অবস্থিত ওই এনজিও কার্যালয়ে উপজেলা প্রশাসনের অনুমতিতে সুশীলনের উপজেলা ব্যবস্থাপক ও উপজেলা এনজিও পরিষদের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সাংবাদিকদের নিয়ে এ অভিযান চালায়। এ সময় কার্যালয়ে অবস্থানকারী হেল্পিং পাওয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান কেএম আব্দুল আলিম সোলিম ও দুই কর্মকর্তা-কর্মচারী তাদের বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি। ফলে তাৎক্ষণিকভাবে ওই সংস্থার সকল কাগজ পত্র জব্দ করে কার্যক্রম বন্ধ করে তাদের অফিস কার্যালয় সিলগালা করে দেয়া হয়।

আরও জানা যায়, চট্টগ্রাম জেলার ডবলমুরিং সমবায় দফতর থেকে রেজিস্ট্রেশন গ্রহণের কাগজে বলা আছে যে, ওই এলাকার বসবাসরত শ্রমজীবীদের মধ্যে এ এনজিও সীমাবদ্ধ হবে। তবে পাথরঘাটা কোনো শাখা খোলার অনুমতি তাদের কাগজে উল্লেখ করা হয়নি। তার পরও পাথরঘাটায় এ সংস্থাটি বেআইনিভাবে কার্যক্রম চালিয়ে যাচ্ছে এবং ৪৫৯ জন গ্রাহক সংগ্রহ করে তাদের কাছ থেকে ৫০০ থেকে ১০৩০ টাকা করে সদস্য ফি গ্রহণ করেছে তারা।

এ ব্যাপারে হেল্পিং পাওয়ার কো-অপারেটিভ সোসাইটি লিমিটেডের চেয়ারম্যান কেএম আব্দুল আলিম সোলিম বলেন, আমার এ এনজিও দরিদ্র ও প্রতিবন্ধিদের মাঝে কাজ করে আসছে। তবে গ্রাহকের কাছ থেকে ১০৩০ টাকা করে নেয় তা আমার জানা নেই। তাদের বৈধ কাগজপত্র আছে বলেও দাবি করেন তিনি।

পাথরঘাটা উপজেলা প্রশাসন (ইউএনও) শাহ মো: কামরুল হুদা বলেন, সকল কাগজপত্র জব্দ করে অফিস সিলগালা করে দেয়া হয়েছে। আমাদের পরবর্তী এনজিও সমন্বয় মিটিংয়ে তাদের সকল বৈধ কাগজপত্রসহ উপস্থিত থাকার কথা বলা হয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫