২ কোটি টাকা আত্মসাৎ

আইএফআইসি ব্যাংকের সাবেক কর্মকর্তা গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো

আইএফআইসি ব্যাংকের চট্টগ্রামের খাতুনগঞ্জ শাখা থেকে দুই কোটি টাকা ঋণ নিয়ে পরস্পর যোগসাজশে আত্মৎসাতের অভিযোগে আইএফআইসি ব্যাংকের সাবেক এক কর্মকর্তাসহ দুইজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার চট্টগ্রামের কোতোয়ালি থানায় দুদকের উপসহকারী পরিচালক আবদুল আউয়াল বাদি হয়ে ওই আত্মসাতের ঘটনায় মামলা দায়েরের পর সন্ধ্যায় তাদের গ্রেফতার করা হয়।
দুদকের পরিচালক আবু সাঈদ গত রাতে নয়া দিগন্তকে জানিয়েছেন, অর্থ আত্মসাতের এই মামলায় আইএফআইসি ব্যাংকের সাবেক দুই কর্মকর্তাসহ চারজনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে আইএফআইসির সাবেক ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট এম এম মঈনুল কবির ও চট্টগ্রামের আসাদগঞ্জের মেসার্স আর কে এন্টাপ্রাইজের মালিক রেজাউল করিমকে গতকাল বিকেলে নগরীর আগ্রাবাদ এলাকা থেকে গ্রেফতার করা হয়।
তিনি জানান, মামলার আরেক আসামি কামাল উদ্দিন। যার অ্যাকাউন্টে গৃহীত ঋণের টাকা স্থানান্তর করা হয়। তিনি অন্য মামলায় কারাগারে অন্তরীণ আছেন এবং অপর আসামি আইএফআইসির সাবেক কর্মকর্তা মো: নুরুননবী পলাতক আছেন। গ্রেফতারকৃত আইএফআইসির সাবেক এফএভিপি মঈনুল এখন মধুমতি ব্যাংক লিমিটেডের গুলশান অ্যাভিনিউ শাখার ব্যবস্থাপক বলেও তিনি জানান।
দুদক পরিচালক জানান, আইএফআইসি ব্যাংকের খাতুনগঞ্জ শাখা থেকে জালিয়াতির মাধ্যমে ভুয়া কাগজপত্র দিয়ে ২০১৫ সালে দুই কোটি টাকা ঋণ নেন ব্যবসায়ী রেজাউল করিম। পরে সেই টাকা রেজাউল করিম কামাল উদ্দিনের অ্যাকাউন্টে স্থানান্তর করেন। এই মামলায় গ্রেফতারকৃত দুইজনকে গতকাল সন্ধ্যায় কোর্টে প্রেরণ করা হয়েছে বলেও তিনি জানান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.