রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ ব্যবস্থাপনায় কাজ করছে বিমানবাহিনী

রোহিঙ্গা শরণার্থীদের সাহায্যার্থে বিভিন্ন দেশ থেকে আসা ত্রাণসামগ্রী আনলোড ও ডেসপাসে সাহায্য করছে বাংলাদেশ বিমানবাহিনী।
ত্রাণকাজ সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য বাংলাদেশ বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটির সিনিয়র ট্রাফিক কন্ট্রোল অফিসার উইং কমান্ডার মো: জাহাঙ্গীর হোসেনকে প্রধান সমন্বয়কারী করে একটি ত্রাণব্যবস্থাপনা কেন্দ্র (আরএমসি) গঠন করা হয়েছে। স্থানীয় ঘাঁটির সদস্যরা তাদের যন্ত্রপাতি ব্যবহার করে সিভিল অ্যাভিয়েশনের সাথে সমন্বয়পূর্বক চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিভিন্ন দেশ থেকে আসা ত্রাণসামগ্রী আনলোড এবং পরিবহনের কাজে সহায়তা করে যাচ্ছে।
ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছেÑ চাল, আটা, লবণ, মাছ, বিস্কুট, চকলেট, নারকেল তেল, জেনারেটর, ফ্যামিলি কিট, লুঙ্গি, ওষুধ, পাউডার দুধ, চিনি, খেজুর, তাঁবু, কম্বল, তৈরী পোশাক ইত্যাদি।
উল্লেখ্য, গত ৯ সেপ্টেম্বর থেকে রোহিঙ্গা শরণার্থীদের জন্য বিভিন্ন দেশের ত্রাণসামগ্রী আসতে থাকে। এ পর্যন্ত মরক্কো, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, মালয়েশিয়া ও সৌদি আরব থেকে ১৬টি বিমানযোগে ৪৬৭.৬৬ টন ত্রাণসামগ্রী চট্টগ্রামে এসে পৌঁছেছে।
এ ছাড়া বিমানবাহিনীর সদস্যরা বিমানবন্দরে আসা ত্রাণসামগ্রী রাখার জন্য প্রয়োজনীয় ওয়্যার হাউজের ব্যবস্থা করেছেন। বিমানবন্দর এলাকায় প্রয়োজনীয় কার্যক্রম শেষে সেনাবাহিনীর কাছে ত্রাণসামগ্রী হস্তান্তর করছেন বিমানবাহিনীর সদস্যরা। পাশাপাশি সেনাবাহিনীর সদস্যদের প্রয়োজনীয় সাহায্য-সহযোগিতা প্রদান করছেন। আইএসপিআর।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.