কাল কক্সবাজার যাচ্ছেন মির্জা ফখরুল

রোহিঙ্গাদের জন্য নলকূপ ও মসজিদ স্থাপন বিএনপির

নিজস্ব প্রতিবেদক

মিয়ানমার সেনাবাহিনীর বর্বর নির্যাতন ও গণধর্ষণের ভয়ে প্রাণ নিয়ে পালিয়ে আসা অসহায় রোহিঙ্গাদের বিশুদ্ধ পানির জন্য নলকূপ ও একটি মসজিদ স্থাপন করেছে বিএনপি।

আজ সোমবার সকালে বিএনপির পক্ষ থেকে দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনের নেতৃত্বে ও আলম গ্রুপের সৌজন্যে কক্সবাজারের কুতুপালং, বালুখালি, পালংখালি, থ্যাইংখালি, হাকিমপাড়া, তাজনিমার খোলা, গুনারপাড়া এলাকায় নলকূপ স্থাপন এবং একটি নতুন মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

এসময় বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শরীফুল আলম, ভিপি হারুনুর রশিদ, নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ করতে আগামীকাল মঙ্গলবার দুপুর একটায় ঢাকা থেকে বিমান যোগে কক্সবাজার যাবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

তিনি রোহিঙ্গাদের বিভিন্ন ক্যাম্প পরিদর্শন ও ত্রাণ বিতরণ করবেন।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট থেকে বাংলাদেশে রোহিঙ্গা শরণার্থীরা আসার পর থেকে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষ তাদের পাশে দাঁড়ায়। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলীয় নেতাকর্মীসহ সর্বসাধারণকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর আহবান জানানোর পর কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপি রোহিঙ্গাদের মাঝে ব্যাপক ত্রাণ সহায়তা দিতে শুরু করে। এ লক্ষ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে প্রধান সমন্বয়কারী হিসেবে একটি জাতীয় ত্রাণ কমিটি গঠন করে। এরপরই বিএনপি কেন্দ্রীয়ভাবে ২২টি ট্রাকে ত্রাণসামগ্রী নিয়ে কক্সবাজার যায়। কিন্তু ত্রাণ দিতে বাধা দেয় পুলিশ। তারপরও বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা রোহিঙ্গা আশ্রয় কেন্দ্রে ত্রাণ তৎপরতা অব্যাহত রেখেছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.