শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ : পাকিস্তান দলে দুই চমক
শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ : পাকিস্তান দলে দুই চমক

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ : পাকিস্তান দলে দুই চমক

নয়া দিগন্ত অনলাইন

সরফরাজ আহমেদকে অধিনায়ক করে পাকিস্তান দলের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় দল ঘোষণার কথা থাকলেও বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিসের বিরুদ্ধে ৩ টেষ্টে ২৫ উইকেট নিয়ে সিরিজ সেরা হওয়া ইয়াসির শাহকে দলভুক্ত করতে শনিবার সকালে দল ঘোষণা করা হয়।

আগামী বৃস্পতিবার আবু ধাবিতে অনুষ্ঠতব্য প্রথম টেষ্টের জন্য ১৬ সদস্যের স্কোয়াডে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছে ফাস্ট বোলার মির হামজা এবং অলরাউন্ডার বিলাল আসিফ। এছাড়া টেষ্টে অভিষিক্ত হিসেবে দলে ডাক পাওয়া হারিস সোহেল ওসমান এবং সালাউদ্দিনের দিকে নজর থাকবে সবার। ইতোমধ্যে মিডল অর্ডারের এই দুই ব্যাটসম্যানকে তুলনা করা হয়েছে মিসবাহ উল হক ও ইউনুস খানের সাথে।

এছাড়া নির্বাচকদের অটোমেটিক পছন্দ হিসেবে দলে নিজেদের জায়গা ধরে রেখেছে আজহার আলী ও ইয়াসির শাহ। যদিও হাঁটুর ইনজুরির কারণে আজহার আলীর দলে থাকার ব্যাপারে কিছুটা অনিশ্চিত ছিল। ইয়াসির শাহর ফিজিও ছাড়পত্রের জন্য এক দিন পর দল ঘোষণা করা হয়েছে। পাকিস্তানের প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেন, ফিটনেসের ব্যাপারে সর্বোচ্চ মান বজায় রেখেই দল ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে ফিটনেস পাগল পাকিস্তানের প্রধান কোচ মিকি আর্থারের সবচেয়ে বড় শিকার হয়ে দল থেকে বাদ পড়েছেন সামি আসলাম ও পাকিস্তানের তারকা খেলোয়াড় ওমর আকমল।

পাকিস্তানের ১৬ সদস্যের স্কোয়াডে আরো যারা আছেন-
আজহার আলী, শান মাসুদ, সামি আসলাম, বাবর আজম, আসাদ শফিক, হারিস সোহেল, উসমান সালাহউদ্দিন, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইয়াসির শাহ, মোহাম্মদ আসগর, বিলাল আসিফ, মীর হামজা, মোহাম্মদ আমির, হাসান আলী, মোহাম্মদ আব্বাস, ওয়াহাব রিয়াজ।


কোনোরকমে রক্ষা পেল নাপোলি, উদিনেসকে ৩-১ গোলে পরাজিত করেছে রোমা
নতুন ক্লাব এসপিএএল’কে কোনো রকমে ৩-২ গোলে পরাজিত করে সিরি-আ লীগে জয়ের ধারা ধরে রেখেছে নাপোলি। এই জয়ে ছয় ম্যাচে শতভাগ জয়সহ ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানটা ধরে রেখেছে নাপোলি। দিনের প্রথম ম্যাচে উদিনেসের বিপক্ষে স্টিফান এল শারায়ির দুই গোলের সুবাদে ৩-১ গোলের জয় তুলে নিয়েছে রোমা। এই নিয়ে লীগে টানা তৃতীয় জয় তুলে নিলো রোমা।

কিন্তু টেবিলের ১৫তম দল হিসেবে এসপিএএল শীর্ষ দল নাপোলির সাথে দারুন লড়াই করেছে। তারই ধারাবাহিকতায় ১৩ মিনিটে পাসকুয়ালে শিয়াত্তারেলা এসপিএএলকে এগিয়ে দেন। কিন্তু এক মিনিট পরেই লোরেনজে ইনসিগনে নাপোলিকে সমতায় ফেরান। নাটকীয় দ্বিতীয়ার্ধে ৭১ মিনিটে হোসে ক্যালিয়ন নাপোলিকে এগিয়ে দেন। যদিও গোলটি নিয়ে অফ-সাইডের আবেদন করেছিল এসপিএএল। ফেডেরিকো ভিভিয়ানির কার্লিং ফ্রি-কিকে ছয় মিনিট পরে সমতায় ফেরে এসপিএএল। কিন্তু ৮৩ মিনিটে আর শেষ রক্ষা হয়নি। মধ্যমাঠ থেকে একক প্রচেষ্টায় ফাওজি ঘোলামের গোলে নাপোলির জয় নিশ্চিত হয়।

ম্যাচ শেষে ইনসিগনে বলেছেন, তারা আমাদের জন্য মাঝে মাঝে সমস্যা তৈরী করেছে। কিন্তু আমরা একত্রিত হয়ে খেলার চেষ্টা করেছি এবং শেষ পর্যন্ত নিজেদের ওপর আস্থা ধরে রেখেছি। এই ধরনের ম্যাচে গুরুত্বপূর্ণ হলো শেষ পর্যন্ত ফলাফল বের করে আনা। তবে আমরা ভুল থেকে শিক্ষা নিয়েছি।
এই জয়ের পরে নাপোলি এখন মঙ্গলবার চ্যাম্পিয়নস লীগে ফেয়ানুর্ডের বিপক্ষে ম্যাচের জন্য স্বাগতিক হিসেবে প্রস্তুতি গ্রহণ করবে।

এর আগে দিনের শুরুতে ইতালিয়ান ফরোয়ার্ড এল শারায়ির দুই গোলে রোমা জয় নিশ্চিত করেছে। এর ফলে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এসেছে ক্লাবটি। ১২ মিনিটে অভিজ্ঞ স্ট্রাইকার এডিন জেকো গোল করে দলকে এগিয়ে দেন। ৩০ ও ৪৫ মিনিটে এল শারায়ি পরপর দুই গোল করে দলের জয় নিশ্চিত করেন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.