জনসচেতনতায় মিলি

অভি মঈনুদ্দীন

অভিনয়শিল্পীদের শুধু পেশাগত কাজ অভিনয় করার মধ্যেই নিজের দায়িত্ব শেষ হয়ে যায় না। সমাজের মানুষের জন্যও তাদের কিছু দায়বদ্ধতা রয়েছে। যে কারণে জনসচেতনতার জন্যও মাঝে মধ্যে কিছু কাজ করতে হয়। ‘মনপুরা’খ্যাত অভিনেত্রী ফারহানা মিলি তার অভিনয় জীবনের শুরু থেকেই জনসচেতনতামূলক কাজ করে আসছেন। ঠিক তেমনি একটি কাজের শুরু করেছেন তিনি সাম্প্রতিক সময়ে।

বরেণ্য অভিনেতা ও নাট্যনির্দেশক মামুনুর রশীদের নির্দেশনায় যক্ষ্মা বিষয়ক একটি জনসচেতনতামূলক ডকুড্রামায় তিনি অভিনয় করেছেন। এরইমধ্যে বেশিকিছু অংশের শুটিং সম্পন্ন করেছেন মিলি। চলতি মাসের শেষ সপ্তাহে ফারহানা মিলি এই ডকুড্রামার শুটিংয়ের কাজ শেষ করবেন।

কাজটিতে অভিনয় করা প্রসঙ্গে ফারহানা মিলি বলেন, ‘এই ধরনের কাজ করতে আমি সবসময়ই বেশ আগ্রহবোধ করি। কারণ আমি মনে করি, সমাজের প্রতি এবং সমাজের মানুষের প্রতি আমার কিছু দায়িত্ব রয়েছে। সেই দায়িত্ববোধের জায়গা থেকেই আমার এই ধরনের কাজের সাথে সম্পৃক্ত থাকা। এই ধরনের কাজের প্রস্তাব এলে আমি আপ্রাণ চেষ্টা করি আমার সব কাজের ব্যস্ততার ফাঁকে করে দিতে।’

ফারহানা মিলির এই ডকুড্রামাটি দেশের বেশ কয়েকটি চ্যানেলসহ বিভিন্ন জেলা শহরে প্রদর্শিত হবে। এ দিকে গেল ঈদে ফরহানা মিলি অভিনীত বেশ কিছু নাটক-টেলিফিল্ম ছিল দর্শকপ্রিয়তায়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.