ঢাবির খ-ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে কলা অনুষদভুক্ত খ-ইউনিটের অধীনে প্রথম বর্ষ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা আজ। সকাল ১০টা থেকে শুরু হওয়া পরীক্ষা চলবে ১১টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের মোট ৭০টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের লেদার ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ইনস্টিটিউটসহ ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলো হলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজ, ঢাকা কলেজ এবং ইডেন কলেজ। এ বছর দুই হাজার ৩৬৩টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৩২ হাজার ৭৪৯ জন। আসন প্রতি শিক্ষার্থীর সংখ্যা ১৪ জন।
‘চ’ ইউনিটের অংকন পরীক্ষা কাল
এ দিকে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অধীনে প্রথম বর্ষ বিএফএ সম্মান শ্রেণীতে ভর্তি পরীক্ষা (অংকন) অনুষ্ঠিত হবে কাল। পরীক্ষা সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চারুকলা অনুষদে অনুষ্ঠিত হবে। গত ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত সাধারণ জ্ঞান পরীক্ষায় উত্তীর্ণ মোট এক হাজার ৫৫২ জন এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন। চ-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১৩৫টি। উভয় পরীক্ষার আসন বিন্যাস বিশ^বিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।
উল্লেখ্য, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এমন কোনো ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষা চলাকালে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করবেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.