আনন্দ বাজারের রিপোর্ট

ভারতের স্বঘোষিত ‘ধর্মগুরুর’ বিরুদ্ধে তরুণীকে ধর্ষণের অভিযোগ

নয়া দিগন্ত ডেস্ক

ফের একজন স্বঘোষিত ‘ধর্মগুরুর’ বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল। ঘটনাটি ঘটেছে গত মাসে রাজস্থানের আলওয়ারে। ওই তরুণীর দায়ের করা অভিযোগের ভিত্তিতে গত বুধবার ওই ‘ধর্মগুরুকে’ গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ জানিয়েছে ওই তরুণী ছত্তিশগড়ের বিলাসপুরের বাসিন্দা। তিনি আইনের ছাত্রী। গত ৭ আগস্ট তিনি রাজস্থানের আলওয়ারে ওই ধর্মগুরু কৌশলেন্দ্র প্রপনাচার্য ফলহারি মহারাজের আশ্র্রমে গিয়েছিলেন কিছু অনুদান দিতে। অভিযোগ, সেখানেই ওই তরুণীর ওপর যৌন নির্যাতন চালান তিনি। খবর আনন্দ বাজার পত্রিকার।
আরাবলি থানার এক পুলিশ আধিকারিক হেমরাজ মীনা জানিয়েছেন, বিলাসপুর পুলিশ তাদের কাছে অভিযোগটি পাঠিয়েছেন। সেই অভিযোগের ভিত্তিতেই শারীরিক নির্যাতনের মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। তদন্ত করতে আশ্রমেও গিয়েছিল পুলিশ। কিন্তু তখন ওই ‘গুরু’ আলওয়ারের একটি বেসরকারি হাসপাতাল ভর্তি ছিলেন। চিকিৎসকদের থেকে অনুমতি পেলে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে মীনা। বিলাসপুরের ডিএসপি অর্চনা ঝা জানিয়েছেন, ওই তরুণীর বাড়িতে প্রায়ই যাতায়াত করতেন অভিযুক্ত স্বঘোষিত ‘ধর্মগুরু’। তরুণীর পরিবার ছিল কৌশলেন্দ্রর ভক্ত। তারাই ওই তরুণীকে ‘ধর্মগুরুর’ কাছে পাঠান। ওই তরুণীর কথায়, শারীরিক নির্যাতনের পর তাকে প্রাণের হুমকিও দেয়া হয়েছিল।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.