বন্ধুর সাথে রিও ফার্দিনান্দ (বামে)
বন্ধুর সাথে রিও ফার্দিনান্দ (বামে)

ফুটবল ছেড়ে বক্সিং

নয়া দিগন্ত অনলাইন

ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের সাবেক তারকা সেন্টার-ব্যাক রিও ফার্দিনান্দ পেশাদার বক্সার হিসেবে ক্যারিয়ার গড়তে যাচ্ছেন। স্থানীয় গণমাধ্যমে এ সংক্রান্ত রিপোর্ট প্রকাশিত হয়েছে।

ডেইলি টেলিগ্রাফ সূত্রে জানা গেছে, ইংল্যান্ডের জাতীয় দলের জার্সি গায়ে ৮১টি ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে তিন শতাধিক ম্যাচ খেলা ফার্দিনান্দ আগে থেকেই বক্সিংয়ের একনিষ্ঠ সমর্থক ছিলেন। ২০১৫ সালে ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত হয়ে তার স্ত্রী রেবেকা এলিসন মৃত্যুবরণ করার পরপরই ফুটবল থেকে অবসর নেয়া ফার্দিনান্দের মনে বক্সিংয়ে পেশাদার ক্যারিয়ার গড়ার আগ্রহ জন্মায়। তখন থেকেই জিমে গিয়ে নিজেকে গড়ে তোলার চেষ্টা করেন।

ফুটবল ছেড়ে দেয়ার পরে টেলিভিশন চ্যানেলে তিনি ফুটবল বিশেষজ্ঞ হিসেবে কাজ শুরু করেন। তবে বর্তমানে বক্সিংয়ের প্রতি আগ্রহ তাকে ভিন্ন একটি খেলায় জড়িয়ে পড়তে সহযোগিতা করেছে। ইতোমধ্যেই পেশাদার লাইসেন্স প্রাপ্তির জন্য তিনি ব্রিটিশ বক্সিং বোর্ড অব কন্ট্রোলের কাছে আবেদন করেছেন।

তবে ফুটবলার থেকে বক্সিং রিংয়ে নিজেকে পরিচিত করার ক্ষেত্রে ফার্দিনান্দ প্রথম খেলোয়াড় নন। এর আগে ২০১২ সালে শেফিল্ড ইউনাইটেড স্ট্রাইকার কার্টিস উডহাউস ব্রিটিশ লাইট-ওয়াল্টারওয়েট ক্যাটাগরিতে শিরোপা জিতে ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.