ঢাকা, শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭

আইন ও বিচার

পৃথিবীর সব মানুষকে মিয়ানমারের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান সুপ্রিম কোর্ট বারের

নিজস্ব প্রতিবেদক

১৪ সেপ্টেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ২০:৪৪


প্রিন্ট

অবিলম্বে রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা বন্ধে পৃথিবীর সব মানুষকে মিয়ানমারের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানিয়েছে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশেন। একই সাথে রোহিঙ্গাদের নাগরিকত্ব দিয়ে তাদের বাড়ি-ঘরে ফিরিয়ে নেয়ার জন্য মিয়ানমারের সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশেনের এক সাধারণ সভায় এ আহ্বান জানানো হয়।

সুপ্রিম কোর্ট বার ভবনের দক্ষিণ হলে অনুষ্ঠিত বারের সাধারণ সভায় এ আহ্বান জানানো হয়।

এতে সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীনের নেতৃত্বে সব সদস্যরা বক্তব্য রাখেন।

এছাড়া সাধারণ সভায় সাবেক বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরী, শাহ মো: খসরুজ্জামান, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক মমতাজ উদ্দিন মেহেদী, আবেদ রাজা প্রমুখ বক্তব্য রাখেন।

সুপ্রিম কোর্ট বারের সাধারণ সভায় আগামী এক সপ্তাহের মধ্যে রোহিঙ্গা সরনার্থীদের আশ্রয় নেয়া এলাকায় সুপ্রিম কোর্ট বারের একটি প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এছাড়া সাধারণ সভায় সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীদের নিয়ে এবং অন্যান্য পেশাজীবীদের নিয়ে রোহিঙ্গা সঙ্কট নিয়ে আলোচনা করার জন্য দুটি বৈঠক করার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সাধারণ সভার বিষয়ে অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, বিচারপতি খাদেমুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে একটি টিম অবিলম্বে রোহিঙ্গা এলাকায় পাঠানো হবে। এই টিমে সুপ্রিম কোর্ট বারের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দও থাকবেন। সরেজমিনে দেখার পর রোহিঙ্গাদের মানবিক সহায়তাও দেয়া হবে।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫