ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নয়াদিগন্ত অনলাইন

সাবেক ক্রিকেটার ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। ইমরান খানের বিরুদ্ধে বিচারাধীন আদালত অবমাননা মামলায় হাজির না হওয়ায় বৃহস্পতিবার তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

আগামী ২৫ সেপ্টেম্বর তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। এ সময়ের মধ্যে গ্রেফতার এড়িয়ে জামিন পেতে ১ মিলিয়ন ডলারের বন্ড জমা দিতে বলা হয়েছে তাকে।

পিটিআইয়ের প্রতিষ্ঠাকালীন সদস্য কিন্তু দল ছেড়ে বেরিয়ে যাওয়া আকবর এস বাবর নামে এক নেতা ইমরান খানের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলার শুনানির জন্য বৃহস্পতিবার আদালতে হাজির হওয়ার কথা ছিল তার। কিন্তু না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফিতারি পরোয়ানা জারি করা হয়।

ইমরান খানের আইনজীবী বাবর আওয়ান আদালতকে জানান, তার মক্কেল আদলত এবং নির্বাচন কমিশনের প্রতি সবসময় শ্রদ্ধাশীল। তিনি দেশের বাইরে ছিলেন।  আদালতের কাজ শুরু হওয়ার এক ঘণ্টা আগে আজই ফিরেছেন। ফলে তিনি হাজির হতে পারেননি। তিনি অবশ্যই নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী কাজ করবেন। কিন্তু তার বক্তব্য গ্রহণ করেননি আদালত।

গত মাসে ইমরান খানকে একটি শোকজ নোটিশ দিয়েছিল আদালত। ওই নোটিশের জবাব দিতে ব্যর্থ হওয়ায় এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

 তথ্যসূত্র : ডন অনলাইন

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.