অসহায় মা
অসহায় মা

অসহায় মাকে রাস্তায় ফেলে গেছে পাষাণ্ড ছেলেরা

ঢাকা মেডিক্যাল প্রতিবেদক

অসহায় মাকে দুই দিন ধরে রাস্তায় ফেলে রেখেছে ছেলেরা বলে অভিযোগ পাওয়া গেছে। শুয়ে বিড়বিড় করছেন সত্তরোর্ধ্ব ওই বৃদ্ধা। রাস্তায় যাকে দেখছেন তার কাছেই আকুতি করে বলছেন, ‘আমার ছেলেকে খবর দাও, আমার ছেলে এসে আমাকে নিয়ে যাবে’। চলাচল করা দূরের কথা ঠিকমতো উঠে বসতেও পারেন না অসুস্থ ওই বৃদ্ধা নারী। ফলে তার পরিচয়ও জানা যাচ্ছে না।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর চকবাজারের খাজে দেওয়ান প্রথম লেনের পঞ্চায়েত অফিসের সামনের ফুটপাত থেকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেছে চকবাজার থানা পুলিশ।

হাসপাতাল থেকে অজ্ঞাতপরিচয়ে একটি টিকিট কেটে নতুন ভবনের ৮০১ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে তাকে।

বৃদ্ধার সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসা ওই এলাকার বাসিন্দা জনি নামে যুবক জানান, পরশু দিন রাতে দুই তরুণ অসুস্থ এই বৃদ্ধাকে রাস্তায় রেখে চলে যায়। পরে আর খোঁজ নিতে আসেনি তারা।

চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) মুন্সি আবদুল লোকমান জানান, গত দু'দিন ধরে বৃদ্ধা মহিলা ফুটপাতে পড়েছিলেন। কথা তেমন বলতে পারেন না, শুধু বিড়বিড় করে বলছেন, আমার ছেলেকে খবর দাও, আমাকে এসে নিয়ে যাবে।

এসআই লোকমান জানান, সম্ভবত এই বৃদ্ধা পরিবারের সঙ্গে খাজে দেওয়ান বা আশপাশের এলাকাতেই থাকতেন। বোঝা মনে করে তার ছেলে ও নাতি বা স্বজনরা তাকে ফুটপাতে ফেলে রেখে গেছে!

অসুস্থ ওই বৃদ্ধার নাম-পরিচয় ও ঠিকানা উদ্ধারে চকবাজার থানা পুলিশ অনুসন্ধান চালাচ্ছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা। ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডাঃ ফিরোজ আহমেদ জানান, ওই মহিলার শরীরে অবস্হা খুবই দুর্বল ও শারীরিক অসুস্হতার কারণে তিনি কথাবার্তা বলতে পারছেন না ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.