ঢাকা, শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭

আরো খবর

শিক্ষকেরা কোচিংবাণিজ্য করতে পারবেন না নাহিদ

খুলনা ব্যুরো

১৪ সেপ্টেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ০০:০০


প্রিন্ট

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকেরা কোচিংবাণিজ্য করতে পারবেন না। কোনো নোট বা গাইড বই চলবে না। এগুলো বন্ধে আইন তৈরি হচ্ছে। এর সাথে জড়িত কেউ ছাড় পাবেন না।
মন্ত্রী গতকাল খুলনা সরকারি মহিলা কলেজ মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর খুলনা অঞ্চল আয়োজিত শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা বিভাগের মাঠপর্যায়ের কর্মকর্তাদের সাথে শিক্ষার গুণগত মান ও নৈতিকতার উন্নয়ন এবং জঙ্গিবাদবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
নাহিদ বলেন, আর যাতে দেশে জঙ্গিবাদ না আসতে পারে এ জন্য শিক্ষক-অভিভাবকসহ সবাইকে সতর্ক থাকতে হবে। এর বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষকরা যদি নৈতিকতা-আদর্শশিক্ষা থেকে বিচ্যুত হন তাহলে দেশের সর্বনাশ। কেবল অর্থই নয়; মান-মর্যাদাই হচ্ছে শিক্ষকদের বড় সম্পদ। শিক্ষার্থীদের জ্ঞানের পাশাপাশি নৈতিক শিক্ষা দিতে হবে। শ্রেণিকক্ষে তাদের আরো বেশি পাঠদান করতে হবে। সম্পদের সীমাবদ্ধতা সত্ত্বেও শিকদের বেতন বাড়ানো হয়েছে। শিক্ষামন্ত্রী বলেন, আমাদের গৌরবোজ্জ্বল ইতিহাস হচ্ছেÑ মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। যার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭৫-এ তাকে হত্যা করা হয়েছিল; যাতে আমরা স্বাধীনতার মূল লক্ষ্যে পৌঁছাতে না পারি। এ জন্যই আমরা দীর্ঘ দিন পিছিয়ে ছিলাম। বর্তমানে মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে, দেশে এখন কেউই না খেয়ে ও খালি গায়ে থাকেন না। এটাই উন্নয়ন।

সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো: আলমগীর এবং খুলনা বিভাগীয় কমিশনার মো: আবদুস সামাদ। এতে সভাপতিত্ব করেন খুলনা অঞ্চলের মাধ্যমিক ও উচ্চশিক্ষার পরিচালক টি এম জাকির হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক প্রফেসর ড. মো: ওয়াহিদুজ্জামান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫