ঢাকা, শুক্রবার,২৪ নভেম্বর ২০১৭

ক্রীড়া দিগন্ত

জুভেন্টাসের বিপক্ষে প্রতিশোধ বার্সেলোনার

ক্রীড়া ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ০০:০০


প্রিন্ট

প্রতিশোধের ম্যাচে লায়নেল মেসির জোড়া গোলে ভর করে জুভেন্টাসকে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। মঙ্গলবার ক্যাম্প নুতে ইউরো ফুটবলের শীর্ষ প্রতিযোগিতা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে স্বাগতিক বার্সেলোনা ৩-০ গোলে হারিয়েছে জুভেন্টাসকে।
ম্যাচে নিজে দুই গোল করাসহ দলের তৃতীয় গোলের ছোঁয়া ছিল আর্জেন্টাইন প্লে মেকার মেসির। ম্যাচে তৃতীয় গোলটি করেছেন ইভান রিকটিক।
এ জয়ের ফলে ‘ডি’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে কাতালান কাবটি। গ্রুপের আরেক ম্যাচে স্পোর্টিং লিসবন ৩-২ গোলে অলিম্পিয়কোকে হারিয়ে তাদের সমানসংখ্যক পয়েন্ট অর্জন করেছে।
বিশ্বরেকর্ড গড়া ট্রান্সফার ফিতে ব্রাজিলীয় সুপারস্টার নেইমার বার্সেলোনা ছেড়ে যাওয়ার পরও বেশ দাপটের সাথে নতুন মওসুম শুরু করেছে বার্সেলোনা। নেইমারের বিকল্প হিসেবে দলে রয়েছে ১০৫ মিলিয়ন ইউরোতে বরুশিয়া ডর্টমুন্ড ছেড়ে বার্সায় যোগ দেয়া উসমানে ডেম্বালে। যোগ দিয়েই তিনি মুগ্ধ করেছেন বার্সা দর্শকদের। আর বার্সা প্রমাণ করেছে নেইমার চলে গেলেও তাদের প্রাণভোমরা মেসি থাকলে কোনো ভয় নেই।
প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগমুহূর্তেই ৪৫তম মিনিটে লুইস সুয়ারেজের জোগান থেকে পাওয়া বলে লক্ষ্যভেদের মাধ্যমে বার্সেলোনাকে এগিয়ে দেন মেসি। ডি-বক্সে ঢুকেই কোণাকুণি শটে জিয়ানলুইজি বুফনকে পরাস্ত করেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার (১-০)। ম্যাচের ৫৬তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ইভান রিকটিক। ডি-বক্সে ঢুকে মেসির নেয়া শটের বল রক্ষণভাগের খেলোয়াড়দের বাধার মুখে ফিরে এলে ফিরতি বল জালে জড়ান এই ক্রোয়েশীয় মিডফিল্ডার (২-০)। ৫৯ মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তার পাস থেকে বল পেয়ে ফের কৌণিক শটে গোল করেন মেসি (৩-০)।
খেলা শেষে বার্সা কোচ আরনেস্টো ভালভারদে বলেন, আমরা জানতাম সে (মেসি) বল পেলে কিছু একটা হবে। অতীতে মেসির বিপক্ষে দল মাঠে নামিয়ে আমাকে যথেষ্ট ঘাম ঝরাতে হয়েছে। এখন সে আমারই দলে।’
জুভেন্টাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি অবশ্য মেসির পারফরম্যান্সে খুব একটা বিস্মিত হননি। উল্টো অভিযোগ করেছেন, তার রক্ষণভাগ পাঁচবারের এই বর্ষসেরা খেলোয়াড়কে অন্তত পাঁচবার ডি-বক্সে ঢোকার সুযোগ দিয়েছে। এতে সে খুব বেশি ঘায়েল করার সুযোগ পেয়ে গেছেন। বলেন, ‘আমরা তাকে বেশি সুযোগ দিয়ে ফেলেছি। তার কাজকে সহজ করে দিয়েছি।’

 

  • সর্বশেষ
  • পঠিত

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫