ঢাকা, শনিবার,২৩ সেপ্টেম্বর ২০১৭

ক্রিকেট

টসে জিতেছে পাকিস্তান, তামিমদের দলে দুই পরিবর্তন

নয়া দিগন্ত অনলাইন

১৩ সেপ্টেম্বর ২০১৭,বুধবার, ১৯:১৯ | আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৭,বুধবার, ১৯:৪৮


প্রিন্ট
টসে জিতেছে পাকিস্তান, তামিমদের দলে দুই পরিবর্তন

টসে জিতেছে পাকিস্তান, তামিমদের দলে দুই পরিবর্তন

লাহোরে বিশ্ব একাদশের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমদ। তিন ম্যাচ টি২০ আন্তর্জাতিক ম্যচের প্রথমটিতে ২০ রানে জিতে সিরিজে এগিয়ে আছে পাকিস্তান। আজ জিতলেই তারা সিরিজ জিতে নেবে।

এই ম্যাচের জন্য পাকিস্তান দলে দুলে দুটি পরিবর্তন আনা হয়েছে। আশরাফকে বাদ দিয়ে মোহাম্মদ নওয়াজকে নেয়া হয়েছে। আর হাসান আলীর বদলে এসেছেন উসমান শিনওয়ারি।

বিশ্ব একাদশে স্যামুয়েল বদ্রি এবং পল কলিংউড খেলছেন। বাদ পড়েছেন ড্যারেন স্যামি ও গ্রান্ট ইলিয়ট। তামিম ইকবাল এই দলে রয়েছেন। আজও তিনি খেলছেন।

বাবর ঝড়ে পাকিস্তানের কাছে কুপোকাত বিশ্ব একাদশ

পাকিস্তানের কাছে কুপোকাত হয়েছে বিশ্ব একাদশ। মঙ্গলবার লাহোরে তিন ম্যাচ টি২০ আন্তর্জাতিক সিরিজের প্রথম ম্যাচে পাকিস্তান ২০ রানে জিতেছে। টসে হেরে ব্যাট করতে নেমে পাকিস্তান করেছিল ৫ উইকেটে ১৯৭। জবাবে বিশ্ব একাদশ নির্ধারিত ২০ ওভারে করে ৭ উইকেটে ১৭৭ রান। আজ বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।

পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমদ পরে বলেছিলেন, চ্যাম্পিয়ন্স ট্রফির পর এটাই তার কাছে সবচেয়ে বড় জয়।

পাকিস্তানের বাবর আজমের ঝড়ো গতিতে ৮৬ রানই ম্যাচের ফয়সালা করে দিয়েছিল। তিনি ৫২ বলে ১০টি চার আর ২টি ছক্কা দিয়ে ৮৬ রান করেছিলেন। এছাড়া শোয়েব মালিক ২০ বলে ৩৮, ইমাদ ওয়াসিম ৪ বলে ১৫ রান করে স্বাগতিক দলকে বিশাল স্কোর গড়ে দেন।
জবাবে ব্যাট করতে নেমে বিশ্ব একাদশের কেউ বড় কোনো স্কোর করতে পারেননি। ড্যারেন স্যামি এবং অধিনায়ক ডু প্লেসিসের ২৯ রানই ছিল সর্বোচ্চ। এছাড়া হাশিম আমলা করেন ২৬ রান। বাংলাদেশের তামিম ইকবাল ১৮ রান করে ১৮ বরে।

এই ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট ফিরল পাকিস্তানে। বছরের পর বছর এক ঘরে থাকার পর মঙ্গলবার তারকা খচিত বিশ্ব একাদশের বিপক্ষে শুরু হওয়া তিন ম্যাচ টি-২০ সিরিজ দিয়ে পাকিস্তানে পুনরুজ্জীবিত হলো আন্তর্জাতিক ক্রিকেট। এ উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে দেশটির সরকার।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫