ঢাকা, শনিবার,২৩ সেপ্টেম্বর ২০১৭

বিবিধ

পেন্সিলের বর্ষপূর্তিতে শিল্পকর্ম, কবিতা আবৃত্তি ও বইয়ের প্রদর্শনীর আয়োজন

বাসস

১৩ সেপ্টেম্বর ২০১৭,বুধবার, ১৮:৪২


প্রিন্ট

শুদ্ধ শিল্প ও সাহিত্য চর্চা, শিল্প-সাহিত্যের অনুরাগী, সর্বোপরি রুচিসম্মত ও নান্দনিক কিছু সৃষ্টির লক্ষ্যে নানা মতাদর্শের লেখিয়ে ও পাঠকদের নিয়ে গড়ে ওঠা সংগঠন পেন্সিল-এর প্রথম বর্ষপূর্তি ছিল মঙ্গলবার।
এ উপলক্ষে পেন্সিল ফাউন্ডেশনের উদ্যোগে শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় শিল্পকর্মের প্রদর্শনী ও পেন্সিলের সদস্যদের প্রথম আবৃত্তির অ্যালবাম ‘তবু কবিতায় বলে দিয়েছি’র মোড়ক উন্মোচন করা হয়েছে।
খ্যাতিমান শিল্পী হামিদুজ্জামান খান প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন ও অ্যালবামের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কবি হেলাল হাফিজ ও আলোকচিত্রী নাসির আলী মামুন।
শিল্পী হামিদুজ্জামান বলেন, তরুণ ও নবীন আলোকচিত্রী এবং আঁকিয়েদের সৃষ্টিকর্ম নিয়ে এ আয়োজন দেশের ছবি শিল্পকে এগিয়ে নিয়ে যাবে। সেই সাথে পেন্সিলের কবি ও আবৃত্তিকারদের যুগলবন্দি উপস্থাপনা বিদগ্ধদের উদ্বেলিত করবে।
তিনি বলেন, ফেসবুকভিত্তিক এ সংগঠনের সদস্যদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা, উদ্দীপনা আর যত্নে গড়া অসাধারণ সব শিল্পকর্ম দর্শক-শ্রোতাদের মাঝে পোঁছে দিতে ফেসবুকে আপলোডের পাশাপাশি বিভাগওয়ারী প্রদর্শনীর আয়োজন করতে হবে। অনলাইন সংগঠন ‘পেন্সিল’ নবীন লেখক ও শিল্পীদের সুবর্ণ ভূমি হয়ে উঠুক হামিদুজ্জামান এমন আশাবাদও প্রকাশ করেন।
প্রদর্শনীতে চিত্রকর্ম ও আলোকচিত্র মিলে তিন শতাধিক শিল্পকর্ম রয়েছে। চিত্রশালা প্লাজার গ্যালারি-৬ তে এ প্রদর্শনী চলাকালীন পেন্সিলের কবি সদস্য ও আবৃত্তিকারগণ তাদের কবিতা আবৃত্তি করবেন।
প্রদর্শনী স্থলে পেন্সিলের সদস্য যন্ত্রশিল্পীদের সুরের মূর্ছনা ছড়িয়ে দিতে সাউন্ড সিস্টেমের ব্যবস্থা এবং তরুণ কবি-সাহিত্যিকদের লেখা বইয়ের প্রদর্শনী ও বিক্রয়ের আয়োজনও রাখা হয়েছে।
৫ দিনব্যাপি এ প্রদর্শনী চলবে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত। দর্শনার্থীদের জন্য প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫