রাবিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা শুরু আগামীকাল

রাবি সংবাদদাতা

রাজশাহী বিশ্ববিদ্যালয় গ্রুপ অব লিবারেল ডিবের্টাস বাংলাদেশ আয়োজনে ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) সহযোগিতায় তিন দিনব্যাপী ‘তথ্যের অধিকার, তথ্যই শক্তি; সুশাসনের হাতিয়ার, দূর্নীতি থেকে মুক্তি’ এই স্লোগানে ‘টিআইবি-গোল্ড বাংলাদেশ ৩য় জাতীয় বিতর্ক প্রতিযোগীতা-১৭’ শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার।

আজ সোমবার সকালে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনে গোল্ড বাংলাদেশের সভাপতি সোহরাব হোসেন এ কথা জানান।

লিখিত বক্তব্য তিনি বলেন, ‘সংসদীয় পদ্ধতিতে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় ১৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়, ১০টি বেসরকারি বিশ্ববিদ্যালয় ও চারটি সরকারি-বেসরকারি স্নাতকোত্তর কলেজসহ মোট ৩২ টি প্রতিষ্ঠানের ৯৬ জন বিতার্কিক অংশগ্রহণ করবে।’

তিনি আরো বলেন, ‘মঙ্গলবার সকাল ১০টায় ডিনস্ কমপ্লেক্সে বিতর্ক প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন, বিশ্ববিদ্যালয় ভিসি এম আব্দুস সোবাহান। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধান তথ্য কমিশনার প্রফেসর ড. মো: গোলাম রহমান। বিশেষ অতিথি থাকবেন প্রো-ভিসি প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, সচেতন নাগরিক কমিটির (সনাক) রাজশাহী মহানগর সভাপতি মো: আব্দুস সালাম।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ‘তথ্য অধিকার আইন আইন’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। শেষ দিন ১৪ সেপ্টম্বর বিকালে বিতর্ক প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত উপস্থিত থাকবেন টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর সচেতন নাগরিক কমিটি (সনাক) সভাপতি প্রফেসর মো. আব্দুস সালাম, সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক রবিউল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক ও গোল্ড বাংলাদেশের মডারেটর মো: মামুন আব্দুল কাইয়ুম প্রমুখ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.