ঢাকা, বুধবার,২০ সেপ্টেম্বর ২০১৭

অপরাধ

রাজধানীতে হিজবুত তাহরীরের সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

০৯ সেপ্টেম্বর ২০১৭,শনিবার, ১৮:৪৪


প্রিন্ট

রাজধানীর মোহাম্মদপুর থেকে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীর এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম মাহামুদুল হাসান রবিন। শুক্রবার বিকেলে তাকে গ্রেফতার করা হলেও আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-২ এর অপারেশন অফিসার সিনিয়র এএসপি মোহাম্মদ রবিউল ইসলাম।

র‌্যাব কর্মকর্তা জানান, রবিন ২০০৯ সালে ঢাকা রেসিডেনসিয়াল মডেল স্কুল থেকে এসএসসি পাশ করে নটরডেম কলেজে ভর্তি হয়। এ সময় তার পূর্বের ব্যাচের ছাত্র জাকারিয়ার সান্নিধ্যে আসে এবং ধীরে ধীরে তার হাত ধরে উগ্রপন্থায় জড়ায়। এক পর্যায়ে রবিন নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের প্রাথমিক সদস্য পদ লাভ করে। ২০১১ সালে এইচএসসি পাশ করে সংগঠনের সব কার্যক্রমের সাথে নিজেকে সক্রিয়ভাবে জড়িয়ে নেয়। সংগঠনের নির্দেশনা অনুযায়ী নতুন সদস্য সংগ্রহের জন্য তার নিজ এলাকায় যায় এবং জাকারিয়ার নির্দেশে বিভিন্ন সময় ঢাকায় এসে অন্যান্য সদস্যদের সাথে রাষ্ট্র ও সরকার বিরোধী বিভিন্ন কাজে অংশ গ্রহণ করত।

র‌্যাব কর্মকর্তা জানান, মাহামুদুল হাসান রবিন সম্প্রতি ঢাকায় এসে মোহাম্মদপুরে বায়তুস সালাম জামে মসজিদের সামনে বাংলাদেশের অখণ্ডতা, সংহতি, নিরাপত্তা, সার্বভৌমত্ব বিপন্ন করতে নিষিদ্ধ হিযবুত তাহরীর উলাইয়া বাংলাদেশের সমর্থন, সদস্যপদ গ্রহণ, অন্যকেও সংগঠনে যোগদানের জন্য আহ্বান এবং রাষ্ট্র ও সরকার বিরোধী বিভিন্ন বক্তব্য লেখা লিফলেট বিতরণ করে। এ ঘটনায় তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় সস্ত্রাস বিরোধী আইনে মামলা হয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫