লাদেনের মতোই কিমকে হত্যা পরিকল্পনা নেভি সিলের

নয়া দিগন্ত অনলাইন

টার্গেট কিল কিম। সেই লক্ষ্যেই পরিকল্পনা প্রস্তুত করেছে ইউ এস নেভি সিল। আমেরিকার এই নৌ কমান্ডো বাহিনীর হাতে আগেই নিহত হয়েছেন ওসামা বিন লাদেন। ব্রিটিশ সংবাদপত্র টাইমস জানাচ্ছে এই খবর।

রাতের অন্ধকারে আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনকে পাকিস্তানের অ্যাবোটাবাদে গুলি করে মেরেছিল নেভি সিল। পরে সাগরে লাশ ভাসিয়ে দেয়া হয়েছিল। একই কায়দায় উত্তর কোরিয়ার সর্বময় শাসক কিম জং উনকে সরিয়ে দিতে তৎপর নেভি সিল। এর জন্য তারা দক্ষিণ কোরিয়ার কমান্ডোদের বিশেষ প্রশিক্ষণ দিচ্ছে।

পরমাণু বিস্ফোরণ ও লাগাতার যুদ্ধের হুমকি দেয়া কিম জং উন এই মুহূর্তে ওয়াশিংটনের আতঙ্কের কারণ। কিমের যুদ্ধংদেহী রূপে আতঙ্কিত জাপান ও দক্ষিণ কোরিয়া সরকার। ফলে মার্কিন যুক্তরাষ্ট্রের নেভি সিলের টার্গেট- কিল কিম।

পিয়ংইয়ংয়ের হাইড্রোজেন বোমা পরীক্ষাকে কেন্দ্র করে যখন উত্তর কোরিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা যখন তুঙ্গে তখনই এই খবর প্রকাশ করেছে টাইমস সংবাদপত্র।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী সং ইয়ং মু-কে উদ্ধৃত করে এই সংবাদপত্রের দাবি, কিম জং উনকে সরিয়ে দেয়ার পরিকল্পনা চলছে। আগামী ডিসেম্বর মাস থেকেই দক্ষিণ কোরিয়ার কমান্ডোরা নেমে পড়বে কিমকে হত্যার কাজে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.