ঢাকা, বৃহস্পতিবার,২১ সেপ্টেম্বর ২০১৭

প্রশাসন

নয় অতিরিক্ত সচিব ও ২২ যুগ্মসচিবের দফতর বদল

বিশেষ সংবাদদাতা

০৭ সেপ্টেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৯:২৪ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৯:২৫


প্রিন্ট

নয় অতিরিক্ত সচিব ও ২২ যুগ্মসচিবের দফতর বদল হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পৃথক পৃথক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাসেমকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষকে জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব, বাংলাদেশ ওভারসীজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেসের (বোয়েসেল) নির্বাহী পরিচালক রাশিদুল ইসলামকে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের সদস্য, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নুরুল করিমকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য, বৈদ্যুতিক উপদেষ্টা ও প্রধান বিদ্যুৎ পরিদর্শক আবুল কাশেমকে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী সদস্য হিসেবে বদলি করা হয়েছে। এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা নারায়ণ চন্দ্র দাসকে অর্থ বিভাগের অতিরিক্ত সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা এফ এম এনামুল হককে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য মিজানুর রহমানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কামরুন নাহার খানমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

২২ যুগ্মসচিবের দফতর বদল
এদিকে পৃথক প্রজ্ঞাপনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মাহমুদ হাসানকে বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক, তথ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব ইউসুফ আলী মোল্লাকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বিআরটিএ এর পরিচালক করা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হালিমকে সুরক্ষা সেবা বিভাগের অধীন দেশের গুরুত্বপূর্ণ উপজেলা সদর/ স্থানে ১৫৬টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন শীর্ষক প্রকল্পের পরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশিদা বেগমকে বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের পরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক শিশির কুমার রায়কে পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য, ঢাকা বিভাগের স্থানীয় সরকারের পরিচালক শেখ মুজিবুর রহমানকে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব, পরিবেশ অধিদপ্তরের পরিচালক আবু হেনা মোর্শেদ জামানকে রফতানি উন্নয়ন ব্যুরোর সচিব, চট্টগ্রামের জোনাল সেটেলমেন্ট অফিসার আলতাফ হোসেন চৌধুরীকে চট্টগ্রামের পরিবেশ অধিদপ্তরের পরিচালক, বিদ্যুৎ বিভাগের প্রকল্প পরিচালক বজলুর রহমানকে বৈদ্যুতিক উপদেষ্টা ও প্রধান বিদ্যুৎ পরিদর্শক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. শেখ রেজাউল ইসলামকে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।

পৃথক প্রজ্ঞাপনে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের পরিচালক বেগম মাহমুদা খানমকে শিল্প মন্ত্রণালয়ের যুগ্মসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা জাফর উল্লাহকে বাস্তবায়ন, মূল্যায়ন ও পরিবীক্ষণ বিভাগের যুগ্মসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবুর রহমানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, বিসিএস প্রশাসন একাডেমির পরিচালক বেগম ফারহিনা আহমেদকে অর্থবিভাগের যুগ্মসচিব হিসেবে বদলি করা হয়েছে।
সুরক্ষা সেবা বিভাগের অধীন দেশের গুরুত্বপূর্ণ উপজেলা সদর/স্থানে ১৫৬টি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন স্থাপন শীর্ষক প্রকল্পের পরিচালক আতাউল হককে অর্থ বিভাগের যুগ্মসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরুল কবীর সিদ্দিককে পরিকল্পনা বিভাগের যুগ্মসচিব, স্থানীয় সরকার বিভাগের যুগ্মসচিব রওশন আরা বেগমকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্মসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মোহাম্মদ জয়নুল বারীকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্মসচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা এটিএম নাসির মিয়াকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের যুগ্মসচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের যুগ্মসচিব মোকাব্বির হোসেনকে অর্থবিভাগের যুগ্মসচিব, বিএডিসির ম্যানেজার ড. মোয়াজ্জেম হোসেনকে ধর্ম মন্ত্রণালয়ের যুগ্মসচিব, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের যুগ্মসচিব আব্দুল মতিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫