ঢাকা, শনিবার,১৮ নভেম্বর ২০১৭

রংপুর

রংপুরে সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে মানববন্ধন

  রংপুর অফিস

০৭ সেপ্টেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৩:৪৯ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৭,বৃহস্পতিবার, ১৪:২৬


প্রিন্ট

রংপুর আদালত চত্বরে পুলিশের হাতে একুশে টেলিভিশন ও ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে রংপুরে মানববন্ধন করেছে সাংবাদিকরা।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১ টায় রংপুর প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এই মানববন্ধনে সাংবাদিক নেতারা ঘোষণা দেন শনিবারের মধ্যে দোষী পুলিশ সদস্যদের শাস্তি দেয়া না হলে রোববার ডিআইজির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে দাবি আদায়ে স্মারকলিপি দেয়া হবে।

সাংবাদিক সমাজের ব্যানারে মানববন্ধনে অংশ নেন রংপুর প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেসক্লাব, টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য ছাড়াও কর্মরত শতাধিক সাংবাদিক ও ফটো সাংবাদিক।

এসময় বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি সদরুল আলম দুলু, রিপোর্টার্স ক্লাব সভাপতি আব্দুল হালিম আনছারী, সিটি প্রেসক্লাব সভাপতি স্বপন চৌধুরী, প্রেসক্লাব সেক্রেটারী আব্দুর রশিদ বাবু, রিপোর্টার্স ক্লাব সেক্রেটারী শাহ বায়েজীদ আহম্মেদ, সিটি প্রেসক্লাব সেক্রেটারী সাব্বির মোস্তফা পিয়ালসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

তারা বলেন, বুধবার আদালত চত্বরে খাদেম হত্যা মামলার সাক্ষ্যগ্রহন শেষে সরকার পক্ষের কুশলীর বক্তব্য নেয়ার জন্য অপেক্ষমান সাংবাদিকদের মধ্যে একুশে টেলিভিশনের লিয়াকত আলী বাদল ও ইনডিপেডেন্ট টেলিভিশনের নজরুল ইসলাম রাজুর ওপর পুলিশ সদস্য রাসেলসহ দুই সদস্য গালিগালাজ করে ও হামলা চালায়। এসময় আসামীরা এজলাসে ছিলেন। কিন্তু পুলিশ প্রশাসন ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য লাঞ্চিত সাংবাদিকদের হেনস্তা করার চেষ্টা করছে। শনিবারের মধ্যে অভিয়ুক্তদের ব্যাপারে  দৃষ্টান্তমুলক শাস্তি, নিশর্ত ক্ষমা প্রার্থনা এবং সাংবাদিকদের নিরাপত্বা নিশ্চিত করা না হলে রোববার ডিআইজির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হবে। মানববন্ধনে মহানগর আওয়ামীলীগ সভাপতি শাফিয়ার রহমান শাফি, মহানগর বিএনপির সেক্রেটারী শহিদুল ইসলাম মিজুসহ বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবি সংগঠনের নেতারা সংহতি প্রকাশ করে অংশ নেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫