ঢাকা, মঙ্গলবার,১৯ সেপ্টেম্বর ২০১৭

চট্টলা সংবাদ

গবেষণা ছাড়া অ্যাকাডেমিক বিশ্বে টিকে থাকা যাবে না : সিআইইউ ভিসি

চট্টগ্রাম ব্যুরো

৩১ আগস্ট ২০১৭,বৃহস্পতিবার, ০০:০০


প্রিন্ট

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) ভিসি অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, বিশ্ববিদ্যালয়ের দর্শনই হচ্ছে সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার মানসে জ্ঞান সৃষ্টি করা। বিশ্ববিদ্যালয়ে যারা শিকতা করবেন তাদেরকে শ্রেণিকে পাঠদানের পাশাপাশি গবেষণায়ও মনোযোগী হতে হবে। কারণ গবেষণা ছাড়া অ্যাকাডেমিক বিশ্বে টিকে থাকা যাবে না। তিনি বৃহস্পতিবার সকালে চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে যোগ দেয়া নতুন শিক-শিকিাদের উদ্দেশে এ কথা বলেন।
বিশ্ববিদ্যালয়টিতে ব্যবসা, প্রকৌশল এবং আইন অনুষদ ও ইংরেজি বিভাগে মোট ১৫ জন নতুন শিক-শিকিা যোগ দিয়েছেন। তাদের এ প্রশিণ দেয়া হয়।
ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো: সাইফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিআইইউর প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো: রেজাউল হক খান, ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. নুরুল আবসার নাহিদ, অনুষদ উপদেষ্টা অধ্যাপক ড. এম আইয়ুব ইসলাম, আইন অনুষদের সমন্বয়ক ও বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সাবেক সদস্য অধ্যাপক মো: জাকির হোসেন, ইংরেজি বিভাগের অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ প্রমুখ। ভিসি বলেন, সিআইইউতে শিার্থী সংখ্যা বৃদ্ধির সাথে সাথে শিক সংখ্যাও বৃদ্ধি করা হচ্ছে এবং ভবিষ্যতে আরো নিয়োগ দেয়া হবে। নতুন শিক-শিকিারা সিআইইউতে উল্লেখযোগ্য অবদান রাখবে বলে আশা করে তিনি তাদেরকে গবেষণার প্রতি মনোযোগী হওয়ার পরামর্শ দেন। এ দিকে সভা শেষে সিআইইউর বিভিন্ন অনুষদের ডিনদের সভাপতিত্বে নতুন নিয়োগকৃত শিক-শিকিাদের প্রশিণ ও পরিচিতিমূলক পর্ব সম্পন্ন হয়।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫