ঢাকা, রবিবার,১৯ নভেম্বর ২০১৭

অনলাইন জগৎ

ফের বাবা হলেন জুকারবার্গ, নাম রাখলেন অগাস্ট

নয়া দিগন্ত অনলাইন

২৯ আগস্ট ২০১৭,মঙ্গলবার, ১৩:৫৪


প্রিন্ট

ফেসবুক সিইও, দিন কয়েক আগেই সোশ্যাল মিডিয়ায় তার ফের বাবা হওয়ার খবরটি ঘোষণা করেছিলেন। সঙ্গে জানিয়েছিলেন তিনি দুমাসের জন্যে প্যাটারনিটি লিভও নেবেন। এই ঘোষণার পরই জুকারবার্গের ভাবনার প্রশংসা করে বহু মার্কিনবাসী পাল্টা পোস্ট করেন। তাদের আক্ষেপ সেখানকার সংস্থাগুলো কর্মীদের সন্তান জন্মের পর পর্যাপ্ত ছুটি দেয় না। সেখানে ফেসবুকের মতো সংস্থা প্যাটারনিটি ও ম্যাটারনিটি লিভ নিয়ে যে আলাদাভাবে ভাবছে, তারই প্রশংসা করেন বহু নেটিজেন।

এদিকে সেই ঘোষণার কয়েকদিনের মধ্যেই ফের দ্বিতীয়বার বাবা হলেন জুকারবার্গ। গতকাল নিজেই ফেসবুকে পোস্ট দিয়ে সেই সুখবর সকলের সঙ্গে ভাগ করে নিয়েছেন জুকারবার্গ। আনন্দে আপ্লুত বাবা মেয়ের নাম রেখেছেন অগাস্ট। মনে করা হচ্ছে অগাস্টে জন্মেছে বলেই মেয়ের এই নামকরণ।

ফেসবুকে স্ত্রী প্রিসলিয়া, বড়মেয়ে ম্যাক্সিমা এবং ছোট মেয়ে অগাস্টের ছবি দিয়ে একটি চিঠিও পোস্ট করেছেন জুকেরবার্গ। চিঠিতে তিনি একরত্তি মেয়েকে পৃথিবীর বিভিন্ন ভালো এবং খারাপ দিকের কথা বলেছেন, এবং জানিয়েছেন, জীবনে চলার পথে প্রতিটা মানুষকে কতটা বাধা বিঘ্নের মধ্যে দিয়ে চলতে হয়। এরমধ্যেই ফেসবুক সিইওর পোস্টটি ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। ১.৬ মিলিয়ন লাইক, লক্ষাধিক কমেন্টস এবং ৩৩ হাজারবার শেয়ার হয়েছে।

চিঠিতে জুকারবার্গ তার ছোট্ট মেয়েকে বলেছেন শৈশবই মানুষের জীবনের সবচেয়ে সুন্দরমুহূর্ত। তিনি তার ছোট্ট মেয়েকে এমন এক পৃথিবী উপহার দিতে চান যেখানে সুশিক্ষা থাকবে, ভালো চিকিত্সা পরিষেবা থাকবে, রোগমুক্ত বিশ্ব হবে। আর সেখানেই সে বড় হয়ে উঠবে। তার বড় হওয়া আগ্রহ নিয়ে দেখতে চান তিনি এবং প্রিসলিয়া। তবে খুব তাড়াতাড়ি অগাস্ট বড় হোক, চান না জুকারবার্গ দম্পতি। জুকারবার্গ চান অগাস্ট মাঠে, ঘাটে, ফুলের গন্ধে খেলে বড় হোক। অনেক বই পড়ুক, জ্ঞান বৃদ্ধি করুক। এই প্রজন্মের ব্যাপারে তিনি আশাবাদী, মন্তব্য জুকারবার্গের।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫