৪ সেপ্টেম্বর পর্যন্ত সওজের কর্মীদের সব ছুটি বাতিল

বিশেষ সংবাদদাতা

ঈদের ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) কর্মীদের সব ধরনের ছুটি বাতিল করা হয়েছে।

আজ রোববার থেকে আগামী ৪ সেপ্টেম্বর ঈদের তৃতীয় দিন পর্যন্ত তারা কোনো ছুটি ভোগ করতে পারবেন না।

এর আগে ঈদুল ফিতরের সময়ও সওজ প্রকৌশলীদের ছুটি বাতিল করা হয়েছিল। আগামী ২ সেপ্টেম্বর শনিবার দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।

আজ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে জারি করা আদেশে ছুটি বাতিলের কথা জানানো হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সহকারী সচিব ফারহানা রহমান স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, চলমান বন্যা ও বৃষ্টি এবং আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঘরমুখো মানুষের মহাসড়ক পথে যাতায়াত নির্বিঘ্ন করতে সড়ক ও জনপথ অধিদফতরের সব গ্রেডের কর্মচারীদের ছুটি ২৭ আগস্ট থেকে ঈদুল আজহার পরবর্তী তিনদিন পর্যন্ত বাতিল করা হলো।

এর আগে গত ২৫ আগস্ট গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শনে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছিলেন, ঈদে মানুষের যাত্রা স্বস্তিদায়ক করতে দায়িত্বরত প্রকৌশলীদের ছুটি বাতিল করা হয়েছে। বৃষ্টি চলাকালে রাস্তা মেরামতে প্রকৌশলীদের মাঠে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে আজ যশোরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদযাত্রাকে স্বস্তিদায়ক করতে আগামী ২৪ ঘণ্টার ভেতরে দেশের সব মহাসড়ক সংস্কারের নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, কোনো ধরণের অজুহাত নয়, আমি দেখতে চাই, দেশের সব মহাসড়ক দিয়ে মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পারছে।

প্রসঙ্গত, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জাতীয় দুর্যোগে সাড়াদান ও সমন্বয় কেন্দ্রের (এনডিআরসিসি) তথ্য অনুযায়ী বন্যায় দেশের প্রায় নয় হাজার কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.