জননিরাপত্তা ও শ্রমে নতুন সচিব, ৮ অতিরিক্ত সচিব পদে রদবদল

বিশেষ সংবাদদাতা

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে নতুন সচিব নিয়োগ দিয়েছে সরকার।
আজ জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ দিয়ে আদেশ জারি করা হয়েছে। এছাড়া আট অতিরিক্ত সচিবকে বদলী করা হয়েছে।

জননিরাপত্তা বিভাগের নতুন সচিব নিয়োগ পেয়েছেন পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) মোস্তাফা কামাল উদ্দীন। অপরদিকে জননিরাপত্তা বিভাগের সচিব কামাল উদ্দিন আহমেদকে পরিকল্পনা কমিশনের সদস্য করা হয়েছে। আমদানি ও রফতানি নিয়ন্ত্রকের কার্যালয়ের প্রধান নিয়ন্ত্রক (অতিরিক্ত সচিব) আফরোজা খান শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ পেয়েছেন। এ মন্ত্রণালয়ের সচিব মিকাইল শিপারের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ ইতোমধ্যে শেষ হয়ে গেছে।

এ ছাড়া ঢাকা ও চট্টগ্রামে নতুন বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়াসহ আট অতিরিক্ত সচিবকে বদলী করা হয়েছে।

আজ বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নিয়োগ দিয়ে পৃথক আদেশে জারি করা হয়েছে।

আদেশে মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব এম বজলুল করিমকে ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওএসডি অতিরিক্ত সচিব মো. আবদুল মান্নানকে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়া হয়েছে।

এছাড়া বাংলাদেশ তাত বোর্ডের সদস্য অতিরিক্ত সচিব মো. রমজান আলীকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পিইডিপি প্রকল্পের অতিরিক্ত মহাপরিচালক,তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মঞ্জুরুর রহমানকে সরকারী কর্মকমিশনের অতিরিক্ত সচিব, কর্মকমিশনের বর্তমান অতিরিক্ত সচিব বেগম মাহমুদ মিন আরাকে তথ্য মন্ত্রণালয়ে, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমিনকে বাণিজ্য মন্ত্রণালয়ে, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণারযের অতিরিক্ত সচিব জাবেদ আহমেদকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এবং জনপ্রশাসনের ওএসডি অতিরিক্ত সচিব বেগম রুহী রহমানকে জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব পদে পদায়ন করা হয়েছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.