ঢাকা, রবিবার,১৯ নভেম্বর ২০১৭

থেরাপি

বিজ্ঞাপনী কথা ও তার রহস্য

সুদিপ্ত কুমার নাগ

২৪ আগস্ট ২০১৭,বৃহস্পতিবার, ০০:০০


প্রিন্ট

কয়েক দিন পরই ঈদুল আজহা। ঈদের জন্য শপিং করতে গেলে বা বাড়িতে যাওয়া-আসার পথে রাস্তাঘাটে বিভিন্ন জায়গায় নানা রকম বিজ্ঞাপনী বাক্য শুনে থাকি। এবার সেসব বাক্যের বাস্তব ব্যাখ্যা দেখে নেয়া যাক। লিখেছেন সুদিপ্ত কুমার নাগ


বিজ্ঞাপনী কথা : অমুক দোকান থেকে ঈদ উপলে তিনটি থ্রিপিস কিনলে একটি ফ্রি।
রহস্য : আসলে তিনটি থ্রিপিসের দামের জায়গায় ছয়টিরও বেশি থ্রিপিসের দাম নিয়ে রাখা হয়। আর ফ্রি দেয়া হয় কম দামি একটি মাত্র থ্রিপিস। বেশির ভাগ জনগণ এসব ধোঁকা বুঝতে না পেরে খুব খুশি মনে অনেক টাকার শপিং করে থাকে।

বিজ্ঞাপনী কথা : ঈদ উপলে ছকিনা সু স্টোরে চলছে ধামাকা অফার। যেকোনো প্রকার স্যান্ডেলের দাম মাত্র ১৫০ টাকা।
রহস্য : স্যান্ডেলের দাম আসলেই ১৫০ টাকা, কিন্তু সেই স্যান্ডেল পরে দূরে কোথাও ভ্রমণ করতে গেলে যেকোনো সময় ছিঁড়ে যেয়ে ১০০% ঝামেলায় পড়তে হয়। অথবা ঈদের দিন এক বন্ধুর বাসা থেকে আরেক বন্ধুর বাসায় যেতেই স্যান্ডেল ছিঁড়ে যায়।

বিজ্ঞাপনী কথা : মকবুল লাচ্ছা সেমাই ১০০% নিরাপদ পরিবেশে তৈরি হয়। তাই এখনই কিনুন।
রহস্য : আসলে এসব সেমাই সবচেয়ে নোংরা পরিবেশে তৈরি হয়। এই সেমাই খেলে বাথরুমের সাথে সম্পর্ক খুবই ভালো হয়। অর্থাৎ লাইন ডাইরেক্ট হয়ে যায়!

বিজ্ঞাপনী কথা : কুদ্দুস পরিবহনের ঈদ স্পেশাল বাস। সময়মতো গাড়ি ছাড়ার নিশ্চয়তা এবং আমাদের বাসে কোনো প্রকার দাঁড়ানো যাত্রী বহন করা হয় না।
রহস্য : এসব বাস মোটেও সময়মতো চলে না, বরং ঢাকা শহরের কিছু টাউন সার্ভিস ভাড়া করে এসব ঈদ স্পেশাল বাস চালানো হয়। আর বাসের ভেতরে এবং ছাদে সব জায়গায় যাত্রী বহন করা হয়।

বিজ্ঞাপনী কথা : অমুক শোরুম থেকে তমুক কোম্পানির টিভি, ফ্রিজ, মোবাইল কিনে স্ক্রাচকার্ড ঘষে জিতে নিন আমেরিকা ভ্রমণের টিকিট।
রহস্য : স্ক্রাচকার্ডে কখনো আমেরিকা ভ্রমণের টিকিট থাকে না। স্ক্রাচকার্ড ঘষলে বেশির ভাগ সময় যেটা পাওয়া যায়, তা হলোÑ ‘আমাদের পণ্য ক্রয়ের জন্য ধন্যবাদ। আমাদের আরো পণ্য কিনে আমেরিকা ভ্রমণের টিকিটের জন্য চেষ্টা করতে থাকুন।’

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫