ঢাকা, বৃহস্পতিবার,২৩ নভেম্বর ২০১৭

শেষের পাতা

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনে উপচেপড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক

২৩ আগস্ট ২০১৭,বুধবার, ০১:০৬


প্রিন্ট

ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির শেষ দিনে গতকাল কমলাপুর রেলস্টেশনে ছিল টিকিট প্রত্যাশীদের উপচেপড়া ভিড়। এতই লোকসমাগম হয় যে, মানুষের লাইন স্টেশনের বাইরে পর্যন্ত গড়ায়, কিন্তু এত কষ্টের পরও টিকিট প্রত্যাশীরা যখন কাউন্টারের কাছাকাছি যান তখনই মাইকে ঘোষণা দিয়ে বলা হয়Ñ বেশ কিছু গন্তব্যের অগ্রিম টিকিট বিক্রি শেষ। ফলে টিকিট প্রত্যাশীদের বেশির ভাগই খালি হাতে ফিরে যান। কেউ কেউ কাউন্টারে টিকিট বিক্রির ধীরগতিতে ক্ষোভ প্রকাশ করে ট্রেনের টিকিট বিক্রির পদ্ধতি পরিবর্তনেরও দাবি জানান। শুধু তাই নয়, ট্রেনের টিকিটের ২৫ শতাংশ অনলাইন এবং মোবাইলের মাধ্যমে কেনার সুযোগ থাকলেও ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরুর পর ১৮ আগস্ট থেকে এই টিকিট কিনতে পারছেন না কেউ। অনলাইন ও মোবাইলে টিকিট কিনতে গিয়ে নানা ভোগান্তির শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন টিকিট প্রত্যাশীরা। এই ২৫ শতাংশ টিকিট কালোবাজারে চলে যাচ্ছে বলে তাদের সন্দেহ। ভুক্তভোগীরা জানান, গত ঈদুল ফিতরেও অনলাইন ও মোবাইলে টিকিট কিনতে পারেননি তারা। এবার কোরবানির ঈদের টিকিট গত ১৮ আগস্ট ছাড়ার পর থেকেই একই সমস্যা বিরাজ করছে।
জানা যায়, কমলাপুর রেলস্টেশন থেকে বিভিন্ন রুটের ৩১টি আন্তঃনগর ট্রেনের বিভিন্ন গন্তব্যের ২২ হাজার ৪৯৬টি এবং তিনটি বিশেষ ট্রেনের ২ হাজার ৬০৬টি টিকিট দেয়া হয়েছে। এসব টিকিটের ১৫ শতাংশ মোবাইলে আর বাকি ১০ শতাংশ অনলাইনে কেনার সুযোগ রয়েছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টার মধ্যে রেলওয়ের ওয়েবসাইটে গিয়ে ট্রেনের অগ্রিম টিকিট কেনা যায়। একইসময়ে মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমেও আগাম টিকিট কেনা যায়। তবে অনেকেই টিকিট কিনতে পারেননি বলে অভিযোগ করেছেন।
চট্টগ্রাম যাওয়ার জন্য অগ্রিম টিকিট কিনতে লাইনে দাঁড়িয়ে ছিলেন মুকিত। তিনি বলেন, অগ্রিম টিকিট কেনার জন্য এক দিন আগে থেকেই লাইনে দাঁড়িয়েও কাক্সিত টিকিট পাইনি। কাউন্টারের কাছাকাছি যাওয়ার পরই ঘোষণা দেয়া হয় যে, টিকিট বিক্রি শেষ। বিশেষ করে ৩১ আগস্টের যাত্রার কোনো রুটেরই টিকিট নেই বলে মাইকে ঘোষণা দেয়া হয়। ফলে বাধ্য হয়েই বহু টিকিট প্রত্যাশী হতাশ হয়ে খালি হাতে ফিরে যান।
দিনাজপুর যাওয়ার জন্য টিকিট কিনতে লাইনে দাঁড়িয়ে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী তানিয়া তাসরিন। তিনি বলেন, ৩১ আগস্টে বাড়িতে যাওয়ার জন্য তিনি অগ্রিম টিকিট কিনতে লাইনে দাঁড়ান ভোরে, কিন্তু ৩টার দিকে কাউন্টারের কাছাকাছি যাওয়ার পরই ঘোষণা দিয়ে জানানো হয় যে, ৩১ আগস্টের অগ্রিম টিকিট ফুরিয়ে গেছে। এতে হতাশ হয়ে খালি হাতে বাড়ি ফেরেন তানিয়া।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫