ঢাকা, মঙ্গলবার,২৬ সেপ্টেম্বর ২০১৭

ফুটবল

মিস করেও উজ্জ্বল মেসি, জয় বার্সার

নয়া দিগন্ত অনলাইন

২১ আগস্ট ২০১৭,সোমবার, ০৬:৩৫


প্রিন্ট
মিস করেও উজ্জ্বল মেসি, জয় বার্সার

মিস করেও উজ্জ্বল মেসি, জয় বার্সার

নেইমার চলে গেছেন পিএসজিতে; চোটের জন্য নেই লুইস সুয়ারেস, আন্দ্রেস ইনিয়েস্তা। কিন্তু তার পরও লা লিগায় শুরুটা দারুণ হলো বার্সেলোনার।

রোববার রাতে কাম্প নউয়ে রিয়াল বেতিসকে ২-০ গোলে হারিয়েছে মেসিরা। তবে লিওনেল মেসির তিন তিনটি শট পোস্টে না লাগলে বড় ব্যবধানেই জয় পেত স্বাগতিকরা।

বৃহস্পতিবার বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় নিহতদের প্রতি সম্মান দেখিয়ে এক মিনিট নীরবতা পালন করে শুরু হয় খেলা। সংহতি জানাতে মেসিদের জার্সিতে নম্বরের ওপর ফুটবলারদের নামের জায়গায় লেখা ছিল ‘বার্সেলোনা’।

আক্রমণভাগে দুই পাশে জেরার্দ দেউলাফেউ ও পাকো আলকাসেরকে নিয়ে মেসি ছিলেন আক্রমণের কেন্দ্রে। চতুর্দশ মিনিটে ডি-বক্সের একটু বাইরে থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ডের ফ্রি-কিক ক্রসবারের একটু ওপর দিয়ে যায়।

২৫তম মিনিটে সের্হিও বুসকেতসের সঙ্গে বল দেওয়া নেওয়া কর ডি-বক্সের প্রান্ত থেকে মেসির শট বাঁ পোস্ট ঘেঁষে বের হয়ে যায়।

নয় মিনিট পর গোলের আরও কাছে পৌঁছে গিয়েছিলেন মেসি। বাঁকানো ফ্রি-কিক গোলরক্ষককে ফাঁকি দিলেও ডান পোস্টে লাগে।

৩৬তম মিনিটে অবশেষে গোল আসে মেসিকে ঘিরেই। দেউলাফেউকে ডানে বল বাড়িয়েই মেসি ছুটেন ডি-বক্সে। তাকে লক্ষ্য করে বাড়ানো নীচু ক্রস রোমানিয়ার ডিফেন্ডার আলিন তোসকার পায়ে লেগে খানিকটা দিক পাল্টে জালে জড়ায়।

খানিক পরে সের্হিও লেওন প্রায় গোলটা শোধ করে ফেলেছিলেন। সামনে ছিলেন কেবল মার্ক-আন্ড্রে টের স্টেগেন। শেষ মুহূর্তে পেছন থেকে দুর্দান্ত ট্যাকলে পা থেকে বল সরিয়ে দেন ডিফেন্ডার হাভিয়ের মাসচেরানো।
পাল্টা আক্রমণে ৩৯তম মিনিটে ব্যবধান বাড়ান সের্হিও রবের্তো। ডান দিক থেকে দেউলাফেউয়ের কাটব্যাকে কোনাকুনি শটে পরাস্ত করেন গোলরক্ষককে।

দ্বিতীয়ার্ধেও শুরু থেকেও বলের দখল ছিল বার্সেলোনার। ৬০তম মিনিটে দুই ডিফেন্ডারের মধ্য দিয়ে মেসির শট আবার লাগে পোস্টে। ৭১তম মিনিটে তার ফ্রি কিকও একটুর জন্য ক্রসবার উঁচিয়ে যায়।

১০ মিনিট পর ডি-বক্সের প্রান্ত থেকে আবার মেসির জোড়ালো শট। আবারও তাকে গোলবঞ্চিত করে পোস্ট।

শেষ পর্যন্ত আর গোল পাওয়া হয়নি পাঁচবারের বর্ষসেরা খেলোয়াড়ের। তবে মৌসুমের শুরুতেই বুঝিয়ে দিয়েছেন নতুন কাউকে আক্রমণভাগে নেওয়ার আগ পর্যন্ত থাকবেন কাতালান ক্লাবটির মূল ভরসা হয়ে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫