ধানমন্ডির আনাম র‌্যাংগস প্লাজার চতুর্থ তলায় আগুন

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ধানমন্ডির সাতরাস্তায় আনাম র‌্যাংগস প্লাজার চতুর্থ তলার একটি খাবারের দোকানে আগুন লেগেছে।

আজ রোববার বিকেল ৪টায় আগুনের সুত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট প্রায় তিন ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি।

ফায়ার সার্ভিস সুত্র জানায়, ছয়তলা ওই ভবনের চতুর্থ তলায় ডেলিসিয়া নামক রেস্টুরেন্ট রয়েছে। ধারণা করা হচ্ছে ওই রেস্টুরেন্টের রান্না ঘর থেকে আগুনের সুত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের ডিরেক্টর (ট্রেনিং অ্যান্ড ডেভেলেপমেন্ট) লেফটেন্যান্ট কর্নেল মোশাররফ সাংবাদিকদের বলেছেন ‘আমরা কোনো আগুন দেখতে পাইনি। তবে ধোঁয়ায় আচ্ছন্ন ছিল। আমরা কয়েকটি স্থানের কাঁচ ভেঙে ভেন্টিলেশন করে ধোঁয়া বের করেছি। এ ঘটনায় কোনো হতাহত নেই।’

ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট চেষ্টা করে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে আগুন নির্বপন করা হয় বলে জানান তিনি।

ফায়ার সার্ভিস সুত্র জানায়, অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরূপনে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের উপপরিচালক শামীম আহসান চৌধুরীকে প্রধান করে গঠিত কমিটির অপর সদস্যরা হলেন- সহকারী পরিচালক মামুন মাহমুদ ও মোহাম্মদপুরের সিনিয়র স্টেশন অফিসার জামান। আগামী সাত কর্মদিবসের মধ্যে কমিটিকে রিপোর্ট দিতে বলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে ধানমন্ডি ৬/এ সড়কের আনাম র‌্যাংগস প্লাজা নামের ছয়তলা ভবনটির চার তলার ওই রেস্টুরেন্টটিতে আগুনের সূত্রপাত হয়। প্রথমে আগুন কম ছিলো। কিন্তু কিছু সময়ের মধ্যে বিকট একটি শব্দ হয়ে আগুনের তীব্রতা বেড়ে যায়। ধারণা করা হচ্ছে ওই রেস্টুরেন্টের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে আগুন ছড়িয়ে পড়ে। ওই ভবনের পঞ্চম তলায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির অফিস কক্ষ রয়েছে। নিচে রয়েছে ডিপার্টমেন্টাল স্টোর, জেনারেল স্টোর ও পোশাকের দোকানসহ বিভিন্ন পণ্যের দোকান।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.