বন্যার কারণে ২০ আগস্টের নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

বন্যা ও প্রাকৃতিক বিপর্যয়ের কারণে আগামী ২০ আগস্ট অনুষ্ঠিতব্য বেশকিছু নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

এসব নির্বাচনের তারিখ পরে ঘোষণা করবে কমিশন।

ইসি সচিবালয়ের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান জানিয়েছেন, বন্যা পরিস্থিতির কারণে কমিশন ২০ আগস্ট অনুষ্ঠিত একটি উপজেলা, চারটি ইউপির সাধারণ, সাতটি ইউপির উপ-নির্বাচন, একটির পুনঃভোট এবং দুই জেলা পরিষদের সাধারণ সদস্য পদের তিনটি উপ-নির্বাচনসহ সব নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

ইসি সূত্রে জানা গেছে, আগামী ২০ আগস্ট চট্টগ্রামের কর্ণফূলি উপজেলা পরিষদের সাধারণ ভোট, রংপুরের পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ, রায়পুর, রামনাথপুর ও ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা ইউপির সাধারণ, পাবনার সুজানগরের আহম্মদপুর, পটুয়াখালীর দশমিনার বহরমপুর, যশোরের মনিরামপুরের হরিহরনগর, মেহেরপুরের গাংনীর ষোলটাকা, চাঁদপুর সদরের চান্দ্রা, ফেনী সদরের ধলিয়া, মৌলভীবাজার সদরের মনুমুখ ইউপির বিভিন্ন পদে উপনির্বাচন, নোয়াখালী সেনবাগের নবীপুর ইউপির পুনঃভোট এবং নারায়নগঞ্জ ও চুয়াডাংগা জেলা পরিষদের সদস্য পদের উপনির্বাচন হওয়ার কথা ছিল।

কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন কমিশন বর্তমান পরিস্থিতিতে নির্বাচনগুলো স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। যদিও আগামী ১০ সেপ্টেম্বর বিভিন্ন জেলা ভোটের শিডিউল থাকলেও আপাতত সেগুলো স্থগিত করা হয়নি। পরিস্থিতি বুঝে ওই নির্বাচনগুলোর ব্যাপারে সিদ্ধান্ত নেবে কমিশন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.