ঢাকা, শনিবার,২৩ সেপ্টেম্বর ২০১৭

অনলাইন জগৎ

ওবামার টুইট লাইকের নতুন রেকর্ড

নয়া দিগন্ত অনলাইন

১৬ আগস্ট ২০১৭,বুধবার, ১৩:৫৭ | আপডেট: ১৬ আগস্ট ২০১৭,বুধবার, ১৪:২৭


প্রিন্ট
টুইটের ছবিটি তোলা হয়েছিল ২০১১ সালে।

টুইটের ছবিটি তোলা হয়েছিল ২০১১ সালে।

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা সম্প্রতি বর্ণবৈষম্য নিয়ে তার টুইটার হ্যান্ডেলে তিনটি টুইট করেন। সেই টুইট দেখে উচ্ছ্বসিত নেটিজেনরা। টুইটের কিছুক্ষণের মধ্যে ২.৮ মিলিয়ন লাইক পেয়ে নয়া ইতিহাস তৈরি করল ওবামার সেই লেখা। এখনও পর্যন্ত মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে সর্বোচ্চ লাইক পেয়ে রেকর্ড তৈরি করেছে এই টুইটটি।

প্রসঙ্গত, গত ১৩ অগাস্ট ভার্জিনিয়ার শার্লটভিলাতে সাদা চামড়ার অগ্রাধিকার নিয়ে একটি প্রতিবাদ মিছিল বেরিয়েছিল। সেই মিছিলকে কেন্দ্র করেই উত্তেজনা ছড়ায়, একজন প্রতিবাদীর মৃত্যু পর্যন্ত হয়। এরপরই পরপর তিনটি টুইট করেন ওবামা।

প্রথম টুইটে ওবামা লেখেন, কোনো মানুষই জন্মের সময় অপর একজন মানুষকে চামড়ার রঙ, বর্ণ এবং ধর্মের ভিত্তিতে ঘৃণা করে না, সঙ্গে একটি ছবিটি পোস্ট করেন, যেখানে কয়েকজন শিশু সাদা ও কয়েকজন কালো চামড়ার।

প্রসঙ্গত, এই টুইটটি নেলসন ম্যান্ডেলার আত্মজীবনী লং ওয়াক টু ফ্রিডম থেকে নেওয়া অন্যতম বিখ্যাত ডায়লগ।

টুইটের ছবিটি তোলা হয়েছিল ২০১১ সালে। একটি ডে-কেয়ারে গিয়েছিলেন ওবামা। সেসময় হোয়াইট হাউসের ফটোগ্রাফার পিট সুজা ছবিটি তুলেছিলেন। ছবিটির বৈশিষ্ট্য, সেখানে ওবামা চার শিশুর মুখের দিকে তাকিয়ে হাসছেন। তারা চারজনই চারটি ভিন্ন ব্যাকগ্রাউন্ড থেকে এসেছে। শুধু তিন মিলিয়নের কাছে টুইটটি লাইকই পায়নি, ১.২ মিলিয়ন বারের মতো রিটুইটও করা হয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫