ঢাকা, মঙ্গলবার,২৪ অক্টোবর ২০১৭

হকি

হকি নির্বাচনে ইতিহাস গড়ল এনএসসি

ক্রীড়া প্রতিবেদক

১৩ আগস্ট ২০১৭,রবিবার, ২১:৫৮ | আপডেট: ১৯ আগস্ট ২০১৭,শনিবার, ২০:২২


প্রিন্ট

হকি নির্বাচন মানেই ভিন্ন আবহ। যতটা উত্তেজনা মাঠে থাকে না, তার চেয়ে ঢের বেশি উত্তেজনা থাকে নির্বাচনের সময়। এবার তো জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) হকি নির্বাচনের মনোনয়নপত্র বিক্রিতে রেকর্ড গড়ল। শুধু রেকর্ডই নয়, এনএসসির ইতিহাসে এমন ঘটনা আর কখনো ঘটেনি। হকির কার্যকরী পরিষদ ২৮ জনের। কাউন্সিলর ৮৫ জন। আর মনোনয়নপত্র বিক্রি হয়েছে ১১১টি। হকি নির্বাচনে এত বেশি মনোনয়নপত্র বিক্রির রেকর্ড হলো। আর কাউন্সিলরের চেয়ে ২৫ ভাগ বেশি মনোনয়নপত্র বিক্রি হওয়ায় ইতিহাস গড়ল ক্রীড়া পরিষদ।

নির্বাচনী রিটার্নিং অফিসার এস এম কবিরুল হাসান জানান, ‘আমি যতদূর জানি হকি নির্বাচনে এখন পর্যন্ত এত বেশি মনোনয়নপত্র কখনো বিক্রি হয়নি। আর কাউন্সিলর (৮৫) থেকে বেশি সংখ্যায় মনোনয়নপত্র (১১১) জাতীয় ক্রীড়া পরিষদ কখনো কোনো নির্বাচনে বিক্রি করেনি। এটি ক্রীড়া পরিষদের ইতিহাসে নেই। ২০১০ সালে স্কেটিং ফেডারেশনে কাউন্সিলরের সমান সমান মনোনয়ন বিক্রি হয়েছিল। কিন্তু এবার !’

যত সময় যাচ্ছে হকি ফেডারেশনের নির্বাচন ততই জমে উঠছে। গতকাল ছিল মনোনয়নপত্র কেনার শেষ দিন। সারা দিন মনোনয়ন কিনেছেন প্রার্থীরা। ১১১টি মনোনয়ন কেনা হয়েছে। সাধারণ সম্পাদক দুই প্রার্থী খাজা রহমতউল্লাহ ৩০টি ও আবদুর রশিদ শিকদারের প্যানেল থেকে ৫০টির বেশি করে মনোনয়নপত্র কেনা হয়েছে। এনএসসির নতুন সংস্করণ অনলাইনেও মনোনয়ন কিনেছেন সেক্রেটারি আবদুস সাদেক ও কোচ আলমগীর আলম।

কাউন্সিলর থেকে মনোনয়ন বেশি বিক্রির ব্যাখায় কবিরুল হাসান বলেন, ‘উভয় প্রার্থী মনে করছেন কাউন্সিলররা তাদের লোক, যে কারণে একই ব্যক্তির নামে দুইজনই মনোনয়ন কিনেছেন। আসলে যারা কিনছেন তারাই ভালো বলতে পারবেন। আমাদের কাজ বিক্রি করা।’

প্রতিটি মনোনয়নের মূল্য দুই হাজার টাকা হিসাবে ১১১টি মনোনয়নপত্র বিক্রি থেকে এনএসসির আয় হয়েছে দুই লাখ ২২ হাজার টাকা। মোট ১৭ জন মনোনয়নপত্র কেনেননি। একের অধিক মনোনয়নপত্র কিনেছেন মোট ২৫ জন। সর্বাধিক পাঁচটি মনোনয়ন কিনেছেন প্রথম বিভাগের ক্লাব হকি ঢাকা ইউনাইটেডের কাউন্সিলর সাজেদ এ এ আদেল। চারটি করে মনোনয়ন কিনেছেন প্রথম বিভাগের ক্লাব মুক্ত বিহঙ্গের তারেক আহমেদ আদেল ও দ্বিতীয় বিভাগের ক্লাব রায়েরবাজার এসির আহমেদ আসিফুল হাসান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫