ঢাকা, বুধবার,১৬ আগস্ট ২০১৭

প্রশাসন

পাঁচ ভারপ্রাপ্ত সচিবের সচিব পদে পদোন্নতি

বিশেষ সংবাদদাতা

১৩ আগস্ট ২০১৭,রবিবার, ২১:৪০


প্রিন্ট

ভারপ্রাপ্ত সচিব ও ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদার জনপ্রশাসনের পাঁচ কর্মকর্তাকে সচিব হিসেবে পদোন্নতি দিয়েছে সরকার।

আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রেওয়াজ অনুযায়ী, এই পাঁচ অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি দিয়ে প্রথমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

পরে আলাদা প্রজ্ঞাপনে সবাইকে আগের দপ্তরেই পদায়ন করা হয়েছে।

প্রসঙ্গত, বর্তমানে জনপ্রশাসনে সিনিয়র সচিব, সচিব, ভারপ্রাপ্ত সচিব এবং সচিব পদমর্যাদায় ৭৮ জন কর্মকর্তা কর্মরত আছেন।

প্রজ্ঞাপনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আসাদুল ইসলাম, বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. মফিজুল ইসলাম, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. ইব্রাহীম হোসেন খান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব সুবীর কিশোর চৌধুরীকে সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। এছাড়া ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় কর্মরত বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক শিরীন আখতারও সচিব পদে পদোন্নতি পেয়েছেন।

সাত এডিসি-ইউএনও পদে বদলি-পদায়ন
সাত অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) ও উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) বদলি করা হয়েছে।

আজি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ময়মনসিংহের ধোবাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ দেলোয়ার হোসেনকে চট্টগ্রামের এডিসি, জয়পুরহাটের এডিসি অতিন কুমার কুণ্ডুকে পঞ্চগড়ের এডিসি, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার নুরুল হাফিজকে বরগুনার এডিসি করা হয়েছে।

এছাড়া চট্টগ্রামের ভোক্তা অধিকার সংরক্ষণের উপপরিচালক আশরাফ হোসেনকে কক্সবাজারের এডিসি, ময়মনসিংহের ভালুকার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোশারফ হোসেন খানকে টাঙ্গাইলের এডিসি, নিলফামারীর উপজেলা নির্বাহী অফিসার শেখ মোহাম্মদ বেলায়েত হোসেনকে ময়মনসিংহের এডিসি, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার আজহারুল ইসলামকে চাঁপাইনবাবগঞ্জের এডিসি করা হয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫