ঢাকা, বুধবার,১৬ আগস্ট ২০১৭

টেলিভিশন

এক অনুষ্ঠানে রুনা-আলমগীর-আঁখি

 আলমগীর কবির

১৩ আগস্ট ২০১৭,রবিবার, ১৮:৩১


প্রিন্ট
রুনা-আলমগীর-আঁখি

রুনা-আলমগীর-আঁখি

দীর্ঘ প্রায় দুই যুগ পর বাংলাদেশ টেলিভিশনের দর্শকের জন্য গান গাইলেন উপমহাদেশের প্রখ্যাত সঙ্গীতশিল্পী রুনা লায়লা। আসছে ঈদে বাংলাদেশ টেলিভিশনের জন্য নির্মিত ‘তোমাদেরই গান শুনাবো’ অনুষ্ঠানে রুনা লায়লাকে সঙ্গীত পরিবেশন করতে দেখা যাবে।

বিটিভির মহাপরিচালক এস.এম. হারুন অর রশীদের সার্বিক তত্ত্বাবধানে এবং মাহবুবা ফেরদৌস’র প্রযোজনায় রুনা লায়লা বাংলাদেশ টেলিভিশনের দর্শকের জন্য বহুদিন পর গান গাইলেন। এরইমধ্যে অনুষ্ঠানের রেকর্ডিং-এর কাজ সম্পন্ন হয়েছে বাংলাদেশ টেলিভিশনে।

তবে এর আগে রুনা লায়লা বাংলাদেশ টেলিভিশনে যতোবার গান গেয়েছেন তার চেয়ে চমক আছে এবারের অনুষ্ঠানে। কারণ এবারের অনুুষ্ঠানটি উপস্থাপনা করেছেন আঁখি আলমগীর এবং অনুষ্ঠানে অতিথি হিসেবে দেখা যাবে নায়ক, প্রযোজক ও পরিচালক আলমগীরকেও। উপস্থাপনায় আঁখির আগের অভিজ্ঞতা থাকলেও এবারের অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে থাকতে পেরে ভীষণ খুশি আঁখি আলমগীর।

আগামী ঈদে রুনা লায়লার কন্ঠে যে গানগুলো দর্শক দেখতে ও শুনতে পাবেন সেগুলো হচ্ছে ‘প্রতিদিন তোমায় দেখি সূর্যের আগে’, ‘গানেরই খাতায় স্বরলিপি লিখে’, ‘যখন থামবে কোলাহল’,‘ভুলিতে পারিনে তাই আসিয়াছি পথ ভুলি’,‘ আমায় ভাসাইলিরে’, ‘কার তরে নিশি জাগো রাই’সহ আরো দুটি গজল।

দীর্ঘদিন পর বাংলাদেশ টেলিভিশনে গান গাওয়া প্রসঙ্গে রুনা লায়লা বলেন,‘ প্রায় দুই যুগ পর বাংলাদেশ টেলিভিশনের জন্য গান গাইলাম। সত্যিই খুউব ভালোলেগেছে। সেট ডিজাইন এবং আনুষঙ্গিক অন্যান্য আয়োজন বেশ গুছানো ছিলো। সবমিলিয়েই ভালোলেগেছে। তাছাড়া আঁখি’র উপস্থাপনাও খুউব ভালো হয়েছে। পুরো অনুষ্ঠানটিই আশা করছি দর্শকের কাছে উপভোগ্য হবে।’

আঁখি আলমগীর বলেন,‘ এমন একটি অনুষ্ঠানে আমাকে উপস্থাপক হিসেবে রাখার জন্য বিটিভি কর্তৃপক্ষের কাছে আমি কৃতজ্ঞ। আমি কখনো ভাবিনি এমন অনুষ্ঠানের উপস্থাপনা করার সুযোগ পাবো। আমি চেষ্টা করেছি আমার উপস্থাপনার মধ্যদিয়ে তারমতো একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পীকে যথাযথভাবে তুলে ধরার। অনুষ্ঠানে অতিথি হিসেবে আব্বার উপস্থিতিটাও ছিল রুনা আন্টির জন্য অনেক বড় চমক। সবমিলিয়ে খুউব ভালো একটি অনুষ্ঠান হয়েছে।’

বাংলাদেশ টেলিভিশনে রুনা লায়লা প্রথম সঙ্গীত পরিবেশন করেন ১৯৭৪ সালে। এরপর আরো তিন/চারবার তিনি বিটিভিতে সঙ্গীত পরিবেশন করেন। সর্বশেষ ১৯৯৪ সালে তিনি বিটিভিতে সঙ্গীত পরিবেশন করেন। আসছে ঈদে বিটিভি’র ঈদ অনুষ্ঠানমালায় রুনা লায়লা’র ‘তোমাদেরই গান শুনাবো’ অনুষ্ঠানটি প্রচার হবে। 

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫